বিদ্যুৎ উৎপাদনের সফলতা

আলোয় আলোয় রাঙিয়ে তোলা রাজধানী

  যুগান্তর রিপোর্ট ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আলো

বিদ্যুৎ উৎপাদনে সরকারের সফলতা উদযাপনে আলোয় আলোয় রাঙিয়ে তোলা হয়েছে রাজধানীকে। শুক্রবার হাতিরঝিল, সদরঘাট ও বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন হলে এ আয়োজন করা হয়।

হাতিরঝিলের বাহারি পানির ফোয়ারায় বর্ণিল হয়ে ওঠে রঙের ছটা। সদরঘাটের আলোর খেলায় মেতে ওঠে বয়সের ভারে ক্লান্ত বুড়িগঙ্গা। একই সঙ্গে আধুনিক সাজে সজ্জিত বসুন্ধরা কনভেনশন হলেও জমে ওঠে ঝিকিমিকি আলোর মেলা।

সন্ধ্যা ঠিক ৭টা ২০ মিনিটে আলোর ঝলকানিতে উজ্জ্বল হয়ে ওঠে হাতিরঝিল। ১৯৭১ থেকে ২০১৮ সাল পর্যন্ত বিদ্যুতের অবস্থা তুলে ধরা হয় লেজার শো’র মাধ্যমে। এরপর শুরু হওয়া বর্ণিল আতশবাজিতে ঝিকমিক করে ওঠে রাতের আকাশ। একই সঙ্গে সবুজ লেজার রশ্মির বর্ণিল ছটা। টানা ২০ মিনিটের চোখ ধাঁধানো আলোক উৎসবের পর সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে নেমে আসে পরিতৃপ্তির মৌনতা।

দেশে বিদ্যুতের উৎপাদন ক্ষমতা ছাড়িয়েছে ২০ হাজার মেগাওয়াট। এ অর্জনকে স্মরণীয় করে রাখতেই আয়োজন করা হয় এ আলোক উৎসব। এ সময় দেশাত্মবোধক গান ও সরকারের উন্নয়নের তথ্য পরিবেশন করা হয় ডিজিটাল প্রেজেন্টেশনের মাধ্যমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter