নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব হুমকিতে পড়বে

স্বাস্থ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচনে বিএনপিকে আসতেই হবে। নির্বাচনে না এলে তাদের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। গত নির্বাচনে না এসে তারা যে ভুল করেছিল, আশা করি সেই ভুল এবার করবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সেন্টার অব এক্সিলেন্স প্রকল্পের স্থাপনাগুলোর উদ্বোধনের প্রস্তুতি পরিদর্শন করতে গিয়ে মঙ্গলবার সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কনক কান্তি বড়–য়া সেখানে ছিলেন। আগামীকাল এ প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সেন্টার অব এক্সিলেন্স প্রকল্পের স্থাপনাগুলো নির্মাণে সহায়তা করার জন্য দক্ষিণ কোরিয়ার সরকারকে ধন্যবাদ জানান মোহাম্মদ নাসিম। এ হাসপাতালে প্রথমবারের মতো দেশে সেন্টার বেইজড স্বাস্থ্যসেবা চালু হবে। যা উন্নত বিশ্বে বহুল প্রচলিত।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুপার স্পেশালাইজড হাসপাতাল হবে একটি রোগীবান্ধব সুবজ হাসপাতাল। এতে থাকবে সানকেন গার্ডেন, রুফটপ গার্ডেন ও অন্যান্য পরিবশেবান্ধব সুযোগ-সুবিধা। হাসপাতাল পরিচালনা হবে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে।

স্বাস্থ্য খাতে বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৯০ ভাগ সম্পন্ন : গত অর্থবছরে স্বাস্থ্য খাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৯০ শতাংশ কাজ স্বচ্ছতার সঙ্গে বাস্তবায়ন হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি চলতি অর্থবছরে শতভাগ কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন। মঙ্গলবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি একথা বলেন। তিনি বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট প্রধানমন্ত্রী ২০ অক্টোবর উদ্বোধন করবেন। নিটোর-এর সম্প্রসারণ প্রকল্প উদ্বোধন করবেন ১৮ অক্টোবর। গোপালগঞ্জে ইডিসিএলের তৃতীয় ওষুধ উৎপাদন কারখানাও ৬ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter