নির্বাচনের মাঠে ফাউল করলে লাল কার্ড

স্বাস্থ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি নেতারা বলেছেন তারা কোনোভাবেই নির্বাচন হতে দেবেন না। তাদের এ আবদার অসাংবিধানিক, এ কথা গণতন্ত্রবিরোধী। নির্বাচনে রেফারি থাকবে নির্বাচন কমিশন। তাই বিএনপি নেতাদের প্রতি আহ্বান এসব কথা না বলে নির্বাচনের মাঠে যোগ্যতার সঙ্গে খেলার প্রস্তুতি নিন। তবে মনে রাখবেন, ফাউল করলে কিন্তু লাল কার্ড।

বুধবার রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় নাক কান গলা ইন্সটিটিউট মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্রবণপ্রতিবন্ধী শিশুদের ‘কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দপত্র বিতরণ’ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে ৫ হাজার বেডে উন্নীত করা হবে। আমাদের পরিকল্পনা আছে, আগামীতে ক্ষমতায় এলে প্রথমেই আমরা এ কাজটি সম্পাদন করব।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতে উন্নয়নের ধারাবাহিকতায় বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আগামী ২০ অক্টোবরের মধ্যে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ৫০০ শয্যার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট উদ্বোধন করবেন তিনি। এছাড়া প্রধানমন্ত্রী আগামী ১৮ অক্টোবর পঙ্গু হাসপাতালের নবনির্মিত এক্সটেনশন ভবন উদ্বোধন করবেন। একই সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত ডাইজেস্টিভ ডিজিজ হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ভার্টিক্যাল এক্সটেনশনসহ হৃদরোগ, চক্ষু, কিডনি হাসপাতালের ভার্টিক্যাল এক্সটেশন কার্যক্রম উদ্বোধন করবেন। এ সময় তিনি ১২টি দরিদ্র পরিবারের হাতে কক্লিয়ার ইমপ্লান্টের বরাদ্দপত্র বিতরণ করেন। জাতীয় নাক কান গলা ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

নিশ্ছিদ্র নিরাপত্তায় এমবিবিএস ভর্তি পরীক্ষা সম্পন্ন করার নির্দেশ : এমবিবিএস ভর্তি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সর্বোচ্চ কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বিভাগকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সচিবালয়ে আসন্ন এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সভাপতিত্বকালে তিনি এসব কথা বলেন। আগামী ৫ অক্টোবর রাজধানীসহ দেশের ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১ সেপ্টেম্বর থেকে দেশের সব মেডিকেল ভর্তি কোচিং সেন্টার বন্ধ হলেও পরীক্ষার দিন পর্যন্ত কোচিং সেন্টারগুলোর সংলগ্ন এলাকায় নজরদারি বাড়াতে হবে, যাতে সেগুলোকে কেন্দ্র করে কোনো অপতৎপরতার সুযোগ না থাকে। পরীক্ষার দিন সকাল সাড়ে ৯টার পর পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের প্রবেশ বন্ধ করে দেয়া হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অধ্যাপক ডা. মাহমুদ হাসান, বিএমডিসির পরিচালক অধ্যাপক ডা. সহিদুল্লা, ওভারসাইট কমিটির সদস্য কলামিস্ট সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রথম আলোর যুগ্ম সম্পাদক আবদুল কাইয়ুম, গাজী মিডিয়ার চিফ এডিটর ইশতিয়াক রেজাসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter