হাওরের ফসল সুরক্ষা

প্রয়োজনে সুনামগঞ্জে নেয়া হবে পানি সম্পদ মন্ত্রণালয়

পানিসম্পদমন্ত্রী

  সুনামগঞ্জ ও জামালগঞ্জ প্রতিনিধি ২১ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের সব বিশেষজ্ঞ নিয়ে সুনামগঞ্জ হাওরের ফসল রক্ষা বাঁধের বাস্তব অবস্থা দেখতে সুনামগঞ্জে এসেছি। বিগত বছরের মতো হাওরের ফসল বিপর্যয়ের আর যাতে পুনরাবৃত্তি না হয় সেই লক্ষ্যে হাওরের ফসল সুরক্ষায় প্রয়োজনে তিন মাসের জন্য পানিসম্পদ মন্ত্রণালয় সুনামগঞ্জে নিয়ে আসা হবে। বাঁধের কাজ মনিটরিংয়ে উচ্চক্ষমতাসম্পন্ন টাস্কফোর্স করার জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব দেব। আমরা শতভাগ কাজ চাই। কৃষকের ফসলের সুরক্ষায় যত টাকা লাগে দেয়া হবে। বাঁধ নির্মাণে টাকার কোনো ঘাটতি হবে না। শনিবার দুপুরে পানিসম্পদ মন্ত্রণালয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বাঁধ পরিদর্শন এবং শুক্রবার রাতে সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে কর্মকর্তা ও সুধীজনদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় পৃথক বক্তব্যে এসব কথা বলেন।

পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু শনিবার দুপুর ১২টায় স্পিডবোটযোগে সদর উপজেলার জোয়ালভাঙ্গা হাওরের ফসল রক্ষা বাঁধ, জামালগঞ্জ উপজেলার পাগনার হাওর, গজারিয়া ক্লোজার, হালির হাওরের লক্ষ্মীপুর ক্লোজার, ধর্মপাশা উপজেলার ধানকুনিয়া হাওরের মুহিনীপুরের ঢালা, সদর উপজেলার জোয়াল ভাঙ্গা হাওরের নিয়ামতপুর বাঁধ, বিশ্বম্ভরপুর উপজেলার হালির হাওরের কোপা গাঙ্গ পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বাঁধ পরিদর্শনে মন্ত্রীর সঙ্গে ছিলেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইউসুফ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ এমরান হোসেন, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া প্রমুখ।

এর আগে মন্ত্রী শুক্রবার রাত ১১টায় সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে হাওরসহ পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য চলমান প্রকল্পের সর্বশেষ অবস্থা নিয়ে কর্মকর্তা ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে হাওরের ফসল রক্ষা বাঁধের সার্বিক অগ্রগতি, বিভিন্ন সমস্যাদি মন্ত্রীকে অবহিত করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. এমরান হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মো. ইয়াহিয়া চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান, সংসদ সদস্য শামছুন্নাহার বেগম শাহানা, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাফর আহমদ খান, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, আওয়ামী লীগ নেতা সিরাজুর রহমান সিরাজ, সাংবাদিক এমরানুল হক চৌধুরী প্রমুখ। মতবিনিময় সভায় সুনামগঞ্জের বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু সুনামগঞ্জের হাওরের ফসল রক্ষা বাঁধের বাস্তব অবস্থা দেখতে মন্ত্রণালয়ে সব বিশেষজ্ঞদের নিয়ে শুক্রবার রাত সাড়ে ১০টায় সুনামগঞ্জে আসেন। রাতে সুনামগঞ্জে অবস্থান করে শনিবার হাওরের বাঁধ পরিদর্শন করে বিকালে ঢাকার উদ্দেশে সুনামগঞ্জ ত্যাগ করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×