চট্টগ্রামে আধুনিক সুবিধা সংবলিত উদ্যানের কাজ ডিসেম্বরে শেষ হচ্ছে না

  চট্টগ্রাম ব্যুরো ২৯ ডিসেম্বর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিসেম্বরে শেষ করা যাচ্ছে না জাম্বুরি মাঠে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত উদ্যান প্রকল্পের কাজ। গণপূর্ত বিভাগ প্রকল্পের কাজ ডিসেম্বরে শেষ করার কথা থাকলেও তা নানা কারণে বাস্তবায়ন করতে পারছে না। প্রকল্পের কাজের পরিধি ও ব্যয় বাড়ায় আরও সময় লাগবে বলে জানান সংশ্লিষ্টরা।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নগরীর আগ্রাবাদ এলাকায় গণপূর্ত অধিদফতরের খালি জায়গায় একটি উদ্যান করার উদ্যোগ নেন। মূলত তারই নির্দেশনায় গণপূর্ত বিভাগ আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত একটি উদ্যান করার প্রকল্প গ্রহণ করে ২০১৫ সালে। মন্ত্রণালয়ের সম্মতিতে প্রকল্পের ডিপিপি তৈরি করা হয়। প্রকল্পের ব্যয় নির্ধারণ করা হয় ১৯ কোটি ৭৪ লাখ ৪১ হাজার টাকা। প্রথমে প্রকল্প এলাকার মাঝখানে খেলার মাঠ রেখে চারপাশে ওয়াকওয়ে করে দৃষ্টিনন্দন ও আধুনিকায়নের কথা। সেভাবেই প্রকল্প অনুমোদন দেয়া হয়। সেই ধারাবাহিকতায় প্রকল্পের বেশ অগ্রগতি ও রয়েছে। কিন্তু পরবর্তীতে প্রকল্পের ড্রয়িং ডিজাইনে পরিবর্তন আনা হয়। এতে প্রকল্প বাস্তবায়নের সময় ও ব্যয় দুটোই বেড়েছে। তাই আগের টার্গেট সময়ের মধ্যে কাজ শেষ করা যাচ্ছে না।

যোগাযোগ করা হলে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যুগান্তরকে বলেন, চট্টগ্রাম শহরে দিন দিন মানুষ বাড়ছে। কিন্তু সেই হারে বিনোদনের কোনো জায়গা নেই। তাই জাম্বুরি মাঠে সর্বসাধারণের আধুনিক সুযোগ-সুবিধা রেখে একটি উন্মুক্ত উদ্যান করা হচ্ছে। প্রকল্পের কাজ প্রায় শেষের দিকে। প্রকল্পটি বাস্তবায়ন হলে নগরবাসী প্রাণ খুলে নিঃশ্বাস ফেলার সুযোগ পাবে।

বর্তমানে প্রকল্পের ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৭১ লাখ টাকা। এখন মাঠের চার পাশে ওয়াকওয়ের পাশাপাশি পুরো উদ্যান সাজানো হবে দৃষ্টিনন্দন বিভিন্ন প্রজাতির গাছ লাগানের মাধ্যমে। চট্টগ্রাম গণপূর্ত বিভাগ সার্কেল-২ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিহির চক্রবর্তী বলেন, প্রকল্পের প্রধান প্রধান কাজগুলো প্রায় শেষ পর্যায়ে। আশা করছি ২০১৮ সালের জুনের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter