নেত্রকোনা-২

আ’লীগের মনোনয়ন পেলে নৌকার বিজয় নিশ্চিত: ভিপি লিটন

  নেত্রকোনা প্রতিনিধি ১১ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নৌকার সম্ভাব্য প্রার্থী শামছুর রহমান ওরফে ভিপি লিটনের মনোনয়ন ফরম সংগ্রহ
নেত্রকোনা-২ আসনে নৌকার সম্ভাব্য প্রার্থী শামছুর রহমান ওরফে ভিপি লিটনের মনোনয়ন ফরম সংগ্রহ। ছবি: যুগান্তর

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে নৌকার সম্ভাব্য প্রার্থী শামছুর রহমান ওরফে ভিপি লিটন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। শুক্রবার তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এর আগে তাকে নেত্রকোনার তৃণমূলের শত শত নেতাকর্মী স্বাগত জানান। এ সময় ভিপি লিটন বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ছড়িয়ে দিতে মাঠে কাজ করে যাচ্ছি। তৃণমূল নেতাকর্মীদের সংগঠিত করে নৌকার জোয়ার তৈরি করেছি।

এ আসনের অধিকাংশ নেতাকর্মী তার পক্ষে কাজ করছে উল্লেখ করে ভিপি লিটন বলেন, মনোনয়ন দেয়া না দেয়া সম্পূর্ণ নেত্রীর এখতিয়ার। তিনি যেভাবে বলবেন সেভাবেই কাজ করতে চাই। তিনি মনোনয়ন দিলেও মাঠে থাকব না দিলেও মাঠে থেকে নৌকার প্রার্থীকে বিজয়ে কাজ করে যাব।

সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেছি। এর জন্য জেল-জুলুমও সইতে হয়েছে। তবুও নেতাকর্মীদের পাশে থেকে আওয়ামী লীগকে সংগঠিত করেছি। মনোনয়ন পেলে এ আসনটি জনননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারব ইনশাআল্লাহ।

ভিপি লিটন ১৯৯২ সালে নেত্রকোনা সরকারি কলেজের পাঠাগার সম্পাদক হয়ে রাজনীতি শুরু করেন। ২ যুগেরও বেশি সময় ধরে তিনি বিভিন্ন সময় জেল-জুলুমের শিকার হয়েছেন। তার রাজনীতি জীবনে তিনি ২৬টি মামলার আসামি ও বেশ কয়েকবার কারাবরণ করেছেন।

১৫ ফেব্র“য়ারির নির্র্বাচন বাতিলের দাবিতে নেত্রকোনায় বিক্ষোভে গুলিবিদ্ধ হন ভিপি লিটন। তিনি এখনও ৯৬টি স্পি­ন্টারের আঘাত সহ্য করে যাচ্ছেন। লুৎফুজ্জামান বাবর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ার পরে নেত্রকোনা জেলার প্রথম ভিকটিম ভিপি লিটন।

তাকে কুপিয়ে মৃত ভেবে ড্রেনে ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। পরে তাকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হলে জননেত্রী শেখ হাসিনা তাকে দেখতে যান এবং চিকিৎসার দায়িত্ব নেন।

ওয়ান-ইলেভেনের সময়ও তিনি নির্যাতিত হয়েছেন। প্ল্যাকার্ড ও পোস্টার নিয়ে জেলগেটে শেখ হাসিনার মুক্তি আন্দোলনেও নেতৃত্ব দিয়েছেন তিনি।

ঘটনাপ্রবাহ : নেত্রকোনা-২: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×