নেত্রকোনা-৪: হাওরবাসীর উন্নয়ন চান জলি

  মদন (নেত্রকোনা) প্রতিনিধি ১১ নভেম্বর ২০১৮, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেত্রকোনা-৪ আসনে হাওরবাসীর উন্নয়ন চান কমরেড জলি তালুকদার। ছবি: যুগান্তর

হাওরবাসীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন কমরেড জলি তালুকদার। তিনি নেত্রকোনা-৪ আসনের (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) সিপিবির প্রার্থী হিসেবে দীর্ঘদিন ধরে মাঠে কাজ যাচ্ছেন। এ নির্বাচনী এলাকায় তিনি গণসংযোগ ও উঠান বৈঠক অব্যাহত রেখেছেন।

‘জাল যার জলা তার’ এ নীতি বাস্তবায়নে দেশের বিভিন্ন ফোরামেও কথা বলেছেন। জেলেসহ কৃষকদের নিয়ে মাঠপর্যায়ে অধিকার আদায়ে নিরলসভারে কাজ করে যাচ্ছেন বলে তিনি যুগান্তরকে জানান।

তিনি আরও জানান, ময়মনসিংহ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ও পরবর্তী সময়ে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক থেকে শুরু করে শ্রমিক আন্দোলনের সঙ্গে যুক্ত হন। এরপর একে একে শ্রমিকদের ন্যায্য মজুরি আদায়ে শ্রমিক আন্দোলনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন।

যার জন্য অসংখ্যবার গ্রেফতারও হন। বর্তমানে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয় কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিউনিস্ট পার্টির ৩ জন সম্পাদকের মধ্যে অন্যতম তিনি।

শ্রমিক আন্দোলন ও কমিউনিস্ট পার্টির বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে তিনি বিশেষ প্রতিনিধি হিসেবে জার্মানি, ফ্রান্স, ভেনিজুয়েলা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

তিনি মনে করেন এলাকাবাসীর ভাগ্যোন্নয়নে কাজ করার জন্য অনেক সুযোগ রয়েছে। তিনি হাওরের প্রতিটি ঘরকে নিজের ঘর মনে করে লড়াই সংগ্রাম করে যাচ্ছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত