গাইবান্ধা-২: বিএনপির সম্ভাব্য প্রার্থী সেকেন্দার

  গাইবান্ধা প্রতিনিধি ১৩ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাইবান্ধা-২ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাডভোকেট সেকেন্দার আযম আনাম
গাইবান্ধা-২ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাডভোকেট সেকেন্দার আযম আনাম। ছবি: যুগান্তর

গাইবান্ধা-২ (সদর) আসনে জেলা বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট সেকেন্দার আযম আনাম ধানের শীষে মনোনয়নপ্রত্যাশী। তিনি দীর্ঘদিন ধরে গণসংযোগও চালিয়ে যাচ্ছেন।

তিনি শিক্ষাজীবন থেকে শুরু করে রাজনীতিতে অংশগ্রহণ ছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রি ও সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি করেন। তিনি বিএমডিসি থেকে গণসংযোগ বিষয়ে প্রশিক্ষণ নেন।

সরকারি পৃষ্ঠপোষকতায় ব্রিটিশ কাউন্সিল থেকে মধ্যস্থতাকারীর প্রশিক্ষণ গ্রহণ করে পরবর্তী সময় তিনি মধ্যস্থতাকারী হিসেবে রাজশাহী ও খুলনা বিভাগে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রদান করেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিবনগরের কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৭৯ সালে তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আরএ গনির সহকারী একান্ত সচিব হন। তিনি গাইবান্ধা জেলা আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি। জেলা বিএনপির সাবেক আহ্বায়ক কমিটির সদস্য এবং পরবর্তী সময় সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

গাইবান্ধা জেলা বারের তিনবার নির্বাচিত সভাপতি ও তিনবার সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর আগে জেলা বারের সমাজকল্যাণ সম্পাদক ও দুই দফা সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৫ সালে তিনি গাইবান্ধা ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠার সময় থেকে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

তিনি গাইবান্ধা রোটারি ক্লাবের প্রতিষ্ঠাতা সেক্রেটারি এবং তিনবার সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে শ্রেষ্ঠ রোটারি ক্লাব প্রেসিডেন্টের মর্যাদা লাভ এবং রোটারি জেলা ৩২৮০-এর সহ-কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি রোটারি ক্লাব আয়োজিত শতাধিক চক্ষুশিবিরে অংশ নেন।

গাইবান্ধার স্বেচ্ছাসেবী সংগঠন ‘কর্মীর হাতে’র তিনি দশ বছর সম্পাদক এবং সদর উপজেলার তুলসীঘাট শামছুল হক ডিগ্রি কলেজের গভর্নিংবডির ১০ বছর সভাপতি এবং গাইবান্ধা আদর্শ কলেজের গভর্নিংবডির সদস্য ছিলেন। এছাড়া তিনি গাইবান্ধা মানবাধিকার কমিশনের সভাপতি হিসেবে ১৫ বছর ধরে দায়িত্ব পালন করছেন।

তিনি একজন বিশিষ্ট সমাজসেবক হিসেবে রফিকুল ইসলাম ফাউন্ডেশন থেকে সম্মাননা লাভ করেন। সেকেন্দার আযম আনামের বাবা জেলা শিক্ষা কর্মকর্তা, মা সাহিত্যসেবী এবং স্ত্রী সরকারি কলেজের অধ্যক্ষ ছিলেন। বিএনপি নেতা সেকেন্দার আজম আনাম বলেন, তিনি মনোনয়ন পেলে এ আসনটি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উপহার দিতে সক্ষম হবেন।

ঘটনাপ্রবাহ : গাইবান্ধা-২: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×