ময়মনসিংহ-৯: আলোচনায় এমপি তুহিন

  নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হাসান মাহমুদ জুয়েল
ময়মনসিংহ-৯ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হাসান মাহমুদ জুয়েল। ছবি: যুগান্তর

ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে নৌকায় ভোট চাইছেন সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন। তিনি ভোটের রাজনীতিতে একজন বড় ফ্যাক্টর বলে দাবি করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হাসান মাহমুদ জুয়েল।

সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেন, একটি অনুন্নত অবহেলিত জনপদের নাম ছিল নান্দাইল। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নান্দাইলে উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে চিত্র।

প্রায় ৫ বছরে ৫ শতাধিক কোটি টাকার যে উন্নয়ন হয়েছে তা পূর্বের সব রেকর্ড অতিক্রম হয়েছে বলে জানান আওয়ামী লীগ নেতা ও খারুয়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসনাত মিন্টু। আগে যেখানে মাইলের পর মাইল কাঁচারাস্তা হেঁটে গন্তব্যে পৌঁছতে হতো, এখন সেখানে পিচঢালা পাকারাস্তা।

বর্তমান সরকারের সময় নরসুন্দা নদীর ওপরে নির্মিত হবে উপজেলাবাসীর দীর্ঘদিনের কাক্সিক্ষত ত্রি-মোহনী ব্রীজ। এই আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের ঐকান্তিক প্রচেষ্টায় এক সময়ের অবহেলিত এই জনপথের অধিকাংশ গ্রামে পৌঁচ্ছে দিয়েছে বিদ্যুতের আলো।

এমপি তুহিন বলেন, ইতিমধ্যেই উপজেলার প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান নান্দাইল শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজকে নেয়া হয়েছে জাতীয়করণের আওতায়। এই উপজেলায় রয়েছে ৫০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল, যা ১০০ শয্যায় উন্নীত করার প্রক্রিয়া চলছে।

প্রতিটি ইউনিয়নের পূর্বের পরিত্যক্ত কমিউনিটি ক্লিনিকগুলো হয়েছে সচ্ছল যার মাধ্যমে জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে স্বাস্থ্যসেবা। বর্তমান সরকারের আমলে এলজিইডির অধীনের প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে ৫০ কিলোমিটার রাস্তা পিচ দ্বারা পাকাকরণ করা হয়েছে। ৩০ কোটি টাকা ব্যয়ে ৫৭ কিলোমিটার রাস্তা সংস্কার ও মেরামত করা হয়েছে।

২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫১টি ভবনের কাজ সমাপ্ত ও চলমান রয়েছে। ২৩টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার বহুতল ভবন নির্মাণের টেন্ডার হয়েছে। প্রধানমন্ত্রী কর্তৃক ১২১ কোটি টাকা ব্যয়ে বালিপাড়া থেকে নান্দাইল তাড়াইল রাস্তার কাজ শুরু হয়েছে।

এছাড়া উপজেলা সদরে ১৪ কোটি টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু হয়েছে। ৪৮ লাখ টাকা ব্যয়ে ৬ জন অসচ্ছল মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ ও ৬৮ লাখ টাকা ব্যয়ে হাটবাজারের শেড নির্মাণের কাজ চলমান রয়েছে।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান রিপন বলেন, ৫ বছরে ব্যাপক গণসংযোগের কারণে এমপি তুহিন সাধারণ মানুষের মনে ঠাঁই করে নিয়েছেন। ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য যুবলীগ নেতা আবু বক্কর সিদ্দিক বাহার বলেন, একমাত্র এমপি তুহিনকে পুনরায় ময়মনসিংহ-৯ আসনে জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রদান করলে বিজয় সুনিশ্চিত হবে।

ঘটনাপ্রবাহ : ময়মনসিংহ-৯: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×