মানিকগঞ্জ-১ ও ৩: বাবার জনপ্রিয়তায় আসন পুনরুদ্ধার চান রিতা

  সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি ২০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধানের শীষের মনোনয়নপ্রত্যাশী আফরোজা খান রিতা
মানিকগঞ্জ-১ ও ৩ আসনে ধানের শীষের মনোনয়নপ্রত্যাশী আফরোজা খান রিতা। ছবি: যুগান্তর

সাটুরিয়ার ৯টি ও জেলা সদরের ৮টি ইউনিয়ন নিয়ে মানিকগঞ্জ-৩ আসন। গুরুত্বপূর্ণ এ আসনে প্রয়াত শিল্পপতি হারুনার রশিদ খান মুন্নু ২০০১ সালে বিপুল ভোটে নির্বাচিত হন। বিএনপির ঘাঁটি এ আসনটি ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে হাতছাড়া হয়ে চলে যায় নৌকার দখলে।

এবার দখল হারানো এ আসনটি উদ্ধার করতে চান প্রয়াত সাবেক মন্ত্রী মুন্নুকন্যা আফরোজা খান রিতা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা মানিকগঞ্জ-১ ও মানিকগঞ্জ-৩ এ দুটি আসন থেকে দলীয় মনোনয়ন চেয়েছেন।

ধানের শীষ প্রতীকে হারুনার রশিদ খান মুন্নু ২০০১ সালে নির্বাচনে মানিকগঞ্জ-৩ ও মানিকগঞ্জ-২ আসনে নির্বাচন করে দুটিতেই বিপুল ভোটে জয়লাভ করেন। দলের আস্থা ও বিশ্বস্ততায় তিনি স্থান পান মন্ত্রিসভায়। বাবার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে রিতা শত বাধা-বিপত্তির মধ্যেও দলকে সুসংগঠিত করে যাচ্ছেন।

২০১৩ সালে জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পেয়ে সফল নেতৃত্ব দেন রিতা। জেলা বিএনপি নেতা আ. বাতেন বলেন, দেশের মানুষ প্রতীক্ষায় আছে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য। ভোট কেন্দ্রে গিয়ে তাদের অধিকার প্রয়োগ করতে পারলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না ইনশাআল্লাহ্।

জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মোকসেদুর রহমান বলেন, সাটুরিয়া আসনে রিতার মনোনয়ন প্রায় নিশ্চিত। তবে দল যাকে মনোনয়ন দেবে তাকে নিয়েই নেতাকর্মীরা নির্বাচনে ঝাঁপিয়ে পড়বেন। সাধারণ ভোটাররা ধানের শীষে ভোট দেয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

ভোট দেয়ার সুযোগ পেলে ধানের শীষকে বিজয়ী করবেন তারা। জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা বলেন, প্রচারাভিযান তো দূরের কথা, স্থানীয় বিএনপির কোনো নেতাই মামলা-হামলার ভয়ে বাড়িতে ঘুমাতে পারছেন না। গায়েবি মামলায় জেলহাজতে আটক রয়েছেন অনেকেই।

এসব নির্যাতন মুখে মুখে ছড়িয়ে পড়ায় সাধারণ ভোটারের মনে দাগ কেটেছে। সাধারণ ভোটারের কাছে বিএনপির পক্ষে প্রচার অনেকটা এমনিতেই হয়ে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×