সিলেট-৩: কাইয়ূমের মনোনয়ন দাবি বিএনপি নেতাকর্মীদের

  ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি ২৩ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কাইয়ূম চৌধুরী
কাইয়ূম চৌধুরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে ধানের শীষ প্রতীক কে পাচ্ছেন তা নিয়ে ভোটারদের মধ্যে নানা কৌতূহল থাকলেও সাবেকের চেয়ে নতুন মুখের দিকে ঝুঁকছেন দলীয় নেতাকর্র্মীরা।

নেতাকর্মীদের অভিমত, বিএনপির মনোনয়ন পেলে চমক দেখাতে পারেন সাবেক যুবদল নেতা আবদুল কাইয়ূম চৌধুরী। বিগত দিনে সিলেট-৩ নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন ও বিএনপির আন্দোলন-সংগ্রামে রাজপথে সক্রিয় থাকায় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি ভোটারদের আস্থায় রয়েছেন কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী।

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ নির্বাচনী এলাকা। জাতীয় পার্টি এ আসনে ৮৮, ৯১ ও ৯৬ সালে জয়লাভ করে। ২০০১ সালে ধানের শীষের প্রার্থী জয়লাভ করলেও ২০০৮ ও ২০১৪ সালে নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী সিলেট-৩ আসনে জয়লাভ করেন।

তৎকালীন বিএনপি সরকারের আমলে কাইয়ূম চৌধুরী সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের এপিএস থাকাকালীন সিলেট-৩ আসনের নির্বাচনী এলাকায় অবকাঠামো উন্নয়নসহ এলাকার প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ভূমিকা রাখেন।

দলীয় কর্মীদের পাশাপাশি এলাকায় উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের কারণে ভোটারের আস্থায় রয়েছেন ৯০ দশকের এরশাদবিরোধী আন্দোলনে অংশ নেয়া এ নেতা। সিলেট-৩ আসনে নির্বাচনের লক্ষ্যে দীর্ঘ দেড় যুগ ধরে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে রয়েছেন কাইয়ূম চৌধুরী।

ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি মুহিব উদ্দিন বেলাল বলেন, যাচাই-বাছাই করে-দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ ভোটারের আস্থা যাদের প্রতি রয়েছে তাদের মনোনয়ন দিলে দলীয় প্রার্থী বিজয়ী করা সম্ভব।

কাইয়ূম চৌধুরী দলের পাশাপাশি সাধারণ ভোটারের আস্থায় রয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক দক্ষিণ সুরমার বিএনপি নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, ভোট এলেই এমপি হওয়ার লোভে শীতের পাখি আর নিখোঁজ নেতাদের আগমন ঘটে, আন্দোলন-সংগ্রামে তাদের দেখা মেলে না। কাইয়ুম চৌধুরী ধানের শীষ নিয়ে নির্বাচন করলে হারানো এ আসনটি উদ্ধার করা সম্ভব। বালাগঞ্জ উপজেলা বিএনপির সম্পাদক মুজিবুর রহমান বলেন, তৃণমূলের মতামত নিয়ে দলীয় প্রার্থী বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঘটনাপ্রবাহ : সিলেট-৩: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×