নেত্রকোনা-২: আলোচনায় বিএনপির প্রার্থী অধ্যাপক ডা. আনোয়ার

  নেত্রকোনা প্রতিনিধি ০৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেত্রকোনা-২: আলোচনায় বিএনপির প্রার্থী অধ্যাপক ডা. আনোয়ার
নেত্রকোনা-২ আসনে বিএনপির প্রার্থী অধ্যাপক ডা. আনোয়ারুল হক। ছবি: যুগান্তর

নেত্রকোনা জেলার গুরুত্বপূর্ণ আসন নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা)। এ আসনটি স্বাধীনতার পর ১৯৯১ সালে বিএনপির আবু আব্বাছ ব্যক্তিগত জনপ্রিয়তায় জয়লাভ করেন। পরবর্তীকালে ২০০৮ সালে তিনি ৮৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন।

আসনটি পুনরুদ্ধার করতে হলে নিজস্ব ভোটব্যাংক ব্যক্তিগত ইমেজ ছাড়া উদ্ধার সম্ভব নয়। এ এলাকায় দীর্ঘ প্রায় ২০ বছর ধরে কাজ করে যাচ্ছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আনোয়ারুল হক।

২০১৪ সালে তৃণমূল কাউন্সিলরদের সরাসরি ভোটে জেলা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হয় এই নেতা। তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে ৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ।

পরবর্তীকালে সরকারি চাকরিতে যোগদান করেন এবং ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের বিভিন্ন পদে ছিলেন।

২০১১ সালে আওয়ামী লীগ সরকারের রোষানলে পড়ে সরকারি চাকরি থেকে ইস্তফা দিয়ে নেত্রকোনা জেলা বিএনপির রাজনীতিতে সক্রিয় অংশ নিয়ে জেলা বিএনপি কার্যনির্বাহী কমিটি এবং পরবর্তীকালে ২০১৪ সালে তৃণমূল কাউন্সিলরদের ভোটে জেলা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তখন থেকেই নেত্রকোনা বিএনপির হাল ধরেন। তার সার্বিক প্রচেষ্টায় দলের একটি শক্তিশালী অবস্থান সৃষ্টি হয়। এ যাবৎ তিনি নিজে ১১টি মামলায় আসামি। ইতিমধ্যে নেতাকর্মীদের মামলা-হামলাসহ আর্থিক সহযোগিতা এবং আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন।

তিনি দীর্ঘ ২০ বছর ধরে একজন স্বনামধন্য ডাক্তার হিসেবে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করে আসছেন। সমর্থকদের দাবি, একমাত্র অধ্যাপক আনোয়ারুল হককে মনোনয়ন দিলে আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত এ আসনটি পুনরুদ্ধার সম্ভব এবং আসনটি পুনরুদ্ধারে ডা. আনোয়ারের বিকল্প নেই।

ঘটনাপ্রবাহ : নেত্রকোনা-২: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×