বরগুনা-১: শম্ভুতে আস্থা আ’লীগের

  বরগুনা প্রতিনিধি ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু
অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু

বরগুনা-১ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ওপরই আস্থা রাখতে চান এলাকাবাসীরা।

আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবি এ পর্যন্ত বরগুনার যত উল্লেখযোগ্য উন্নয়ন তা এমপি শম্ভুর মাধ্যমেই হয়েছে। তাই বর্তমান সরকার যেভাবে দেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছেন, তারই ধারাবাহিকতায় বরগুনার উন্নয়নে শম্ভুর বিকল্প নেই বলে দাবি সাধারণ ভোটারদের।

বরগুনা-১ আসন থেকে ১৯৯১ ও ১৯৯৬-এর নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে নৌপরিবহন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্বও পালন করেন এই নেতা। পরবর্তীতে ২০০১-এর নির্বাচনে তিনি জয়লাভ করতে না পারলেও ২০০৮ এবং ২০১৪ সালে পুনরায় নির্বাচিত হন শম্ভু।

এ আসনের উল্লেখযোগ্য উন্নয়ন তার এ সময়েই হয়েছে। পাশাপাশি দীর্ঘ ২৭ বছর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনকালে দলকে সুসংগঠিত করাসহ বরগুনাকে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করেছেন।

সব উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র ও ২৪টি ইউনিয়নের মধ্যে ২২টি ইউনিয়ন চেয়ারম্যান রয়েছে আওয়ামী লীগের দখলে। বাকি দু’জনের একজন বিএনপি এবং অপরজন জাতীয় পার্টির।

বরগুনার আমতলী সদর ইউনিয়নের চেয়ারম্যান মোতাহার উদ্দীন মৃধা বলেন, আমতলী এবং তালতলী উপজেলার সব চেয়ারম্যানসহ বরগুনা সদরে একজন চেয়ারম্যান ছাড়া সবাই আমরা ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষেই অবস্থান নিয়েছি। আশাকরি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হলে বিপুল ভোটে তাকে নির্বাচিত করতে পারব।

আমতলী-তালতলী-সোনাকাটা আঞ্চলিক সড়ক, ২৫০ শয্যাবিশিষ্ট বরগুনা আধুনিক হাসপাতাল, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, নার্সিং ইন্সটিটিউট, বরগুনা-বাকেরগঞ্জ-বরিশাল আঞ্চলিক মহাসড়কসহ উল্লেখযোগ্য উন্নয়ন এ সংসদের আমলেই হয়েছে।

অন্যদিকে বর্তমানে বরগুনার তালতলীতে সুবিশাল জাহাজ নির্মাণ শিল্প, নৌবাহিনীর ঘাঁটি, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, দেশের গুরুত্বপূর্ণ পায়রা ও বিষখালী নদীতে দুটি বৃহৎ সেতু, একাধিক ইকোনমিক জোনসহ অসংখ্য গুরুত্বপূর্ণ প্রকল্প চলমান রয়েছে।

অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় সুযোগ দিলে আশাকরি বরগুনার মানুষের ভালোবাসায় নির্বাচিত হয়ে দলকে এ আসনটি উপহার দিতে পারব।

ঘটনাপ্রবাহ : বরগুনা-১: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×