সিলেট-৬: ঘরছাড়া বিএনপির নেতাকর্মীরা ভোটারদের মধ্যে আতঙ্ক

  গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেট-৬: ঘরছাড়া বিএনপির নেতাকর্মীরা ভোটারদের মধ্যে আতঙ্ক
ছবি: যুগান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে মহাজোট মনোনীত হেভিওয়েট প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রতিদ্বন্দ্বী রয়েছেন আরেক হেভিওয়েট প্রার্থী ঐক্যফ্রন্টের বিএনপি নেতা ফয়ছল আহমদ চৌধুরী।

এ দুই প্রার্থী প্রচার-প্রচারণায় এখন মহাব্যস্ত। এসব প্রচারণায় মহাজোট প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সরকারের বিগত ১০ বছরের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরছেন জনগণের সামনে। দিচ্ছেন আগামী দিনের উন্নয়নের প্রতিশ্রুতির ফুলঝুরি।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী বিএনপি নেতা ফয়ছল আহমদ চৌধুরী ১০ বছরে শিক্ষামন্ত্রীর ব্যর্থতা তুলে ধরছেন ভোটারদের সামনে। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই ভোটারদের মধ্যে বাড়ছে শঙ্কা-আতঙ্ক। প্রতীক বরাদ্দের পর থেকে ঐক্যফ্রন্টের কর্মী-সমর্থকদের অব্যাহত গ্রেফতার করে জেল-হাজতে পাঠানো হচ্ছে।

ফলে আতঙ্কিত বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা গ্রেফতার এড়াতে চলে গেছেন আত্মগোপনে। ফলে নির্বাচনী মাঠ ছাড়া বিএনপির নেতাকর্মীরা অনেকেই ফেসবুকে তাদের প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিএনপির অনেকেই অভিযোগ করে বলেন, প্রতি রাতে পুলিশ তাদের বাসা-বাড়িতে অভিযান চালাচ্ছে গ্রেফতার করতে।

নেতাকর্মীরা মাঠছাড়া থাকলেও ঐক্যফ্রন্ট প্রার্থী ফয়ছল আহমদ চৌধুরী চষে বেড়াচ্ছেন নির্বাচনী মাঠ। তিনি গোলাপগঞ্জ-বিয়ানীবাজার এ দুই উপজেলার বিভিন্ন স্থানে অব্যাহত চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা।

এসব নির্বাচনী সভায় তিনি দুই উপজেলার প্রশাসনের পক্ষপাতের অভিযোগ করছেন। বলছেন, প্রশাসন শিক্ষামন্ত্রীর পক্ষে কাজ করছে। এর জন্য নেতাকর্মীদের প্রচারণা থেকে বিরত রাখতে পুলিশি গ্রেফতার অব্যাহত রয়েছে।

কদর বাড়ছে সাধারণ ভোটারদের : নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই কদর বাড়ছে সাধারণ ভোটারদের। রিকশা চালক, ঠেলাগাড়ি চালক, খেটে খাওয়া মানুষ, কলোনি বাসিন্দা ও দিনমজুরসহ সাধারণ লোকজন এখন প্রার্থীদের কাছে ‘হিরের টুকরো’।

নির্বাচনে এখন সব চেয়ে বেশি কদর তাদের। এসব ভোটাররা রাজনীতি বোঝে না। সচেতনমহল মনে করে, তারা যেদিকে ঝুঁকবে ভোটের পাল্লা সেদিকেই ভারি হবে।

ঘটনাপ্রবাহ : সিলেট-৬: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×