তিতাসে গণসংযোগে আ’লীগ মামলায় আত্মগোপনে বিএনপি

  দাউদকান্দি প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিতাসে গণসংযোগে আ’লীগ মামলায় আত্মগোপনে বিএনপি
ছবি: যুগান্তর

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের তিতাস উপজেলায় নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে আওয়ামী লীগের প্রচার-প্রচারণা ততই বাড়ছে। আর আকস্মিক গ্রেফতারে আত্মগোপনে যেতে শুরু করেছে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। এরই মধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে তিতাস থানা পুলিশ।

শুক্রবার উপজেলার বিভিন্ন স্থানে আকস্মিক অভিযান চালিয়ে বিএনপির ৫ কর্মীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হল উপজেলার কড়িকান্দি গ্রামের পাশান মোল্লা (৪০), গোপালপুর গ্রামের মনিরুল হক (৩৮), কলাকান্দি গ্রামের বাদশা মোল্লা (২৮), মাছিমপুর গ্রামের জুয়েল (৩০) ও একই গ্রামের পারভেজ (২৮)।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি সেলিমা আহমাদ মেরী (সিআইপি)। নৌকা প্রতীক পাওয়ার পর থেকে দিন রাত পরিশ্রম করে নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে দলীয় অন্তর্কোন্দল মিটিয়ে তিতাস উপজেলার প্রতিটি ইউনিয়নে গণসংযোগ করে চলেছেন।

ইতিমধ্যে তিনি ৭টি ইউনিয়নে গণসংযোগ কর্মসূচি ও পথসভা করেছেন এবং ওই সব ইউনিয়নগুলোতে নৌকা মার্কাকে বিজয়ী করতে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

তিতাস উপজেলার আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বলছেন, প্রচারের প্রথম দিকে কিছু দলীয় সমস্যার কারণে কর্মী-সমর্থকরা প্রচারে নামেনি। এখন ইনশাল্লাহ সেলিমা আহমাদ মেরী দলের নেতাকর্মীদের অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে সবাইকে নিয়ে গণসংযোগ করায় সবার মধ্যে উৎসাহ বিরাজ করছে এবং আওয়ামী লীগের গণজোয়ার সৃষ্টি হয়েছে।

অপর দিকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি প্রতীক পাওয়ার পর তিতাস উপজেলাস্থ তার নিজ বাড়িতে দলীয় নেতাকর্মীদের নিয়ে আলোচনা করে তিতাস উপজেলার ৯টি ইউনিয়নে ৩টি জনসভা ও গণসংযোগের কর্মসূচি করেন। ইতিমধ্যে তিনি মজিদপুর উচ্চ বিদ্যালয় মাঠে একটি জনসভা করেছেন এবং ৩টি ইউনিয়নে গণসংযোগ করলেও হঠাৎ করে শুক্রবার পুলিশের আকস্মিক অভিযানে বিএনপির ৫ জন নেতাকর্মী গ্রেফতার হওয়ায় সিনিয়র নেতারা গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে গেছে।

এ বিষয়ে তিতাস উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আলী হোসেন মোল্লা বলেন, তিতাস-হোমনায় বিএনপির গণজোয়ার দেখে আওয়ামী লীগ দিশাহারা হয়ে পড়েছে তাই আজ তারা আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করে আতঙ্ক সৃষ্টি করছে।

গ্রেফতারের বিষয়ে ওসি আহসানুল ইসলাম বলেন, এটা আমাদের রুটিন ওয়ার্ক এবং শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে এই অভিযান।

ঘটনাপ্রবাহ : কুমিল্লা-২: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×