বিএনপি প্রার্থীর অভিযোগ

বান্দরবানে দশ গায়েবি মামলা : জাল ব্যালট ছেপেছে আ’লীগ

  বান্দরবান প্রতিনিধি ২৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বান্দরবানে দশ গায়েবি মামলা : জাল ব্যালট ছেপেছে আ’লীগ
ছবি: যুগান্তর

বান্দরবানে সংবাদ সম্মেলনে ৩০০ নং আসনের বিএনপির প্রার্থী রাজপুত্র সাচিং প্রু জেরী অভিযোগ করেছেন তার প্রধান নির্বাচনী এজেন্টসহ নেতাকর্মীদের বিরুদ্ধে ১০টি গায়েবি মামলা এবং নৌকা প্রতীকের প্রার্থী ৫০ হাজার জাল ব্যালট পেপার ছাপিয়ে ইতিমধ্যে মজুদ করেছে।

কেন্দ্র দখল করে জাল ভোট প্রদানের নীলনকশা ইতিমধ্যে চূড়ান্ত করেছে। বুধবার সকালে ১১টায় তিনি শহরের ফিস্ট রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। এ সময় ধানের শীষের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট অধ্যাপক মো. ওসমান গনি, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, বিএনপি নেতা কাজী মহোতুল হোসেন যত্ন, মুজিবুর রশীদসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী আরও বলেন, ১৩ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত মাত্র সাত দিনের ব্যবধানে ৪শ’ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ১০টি গায়েবি মামলা করেছে। যার মধ্যে প্রধান নির্বাচনী এজেন্ট, পোলিং এজেন্টও রয়েছে।

প্রতিরাতেই বিএনপি নেতাকর্মীদের বাড়িতে পুলিশ তল্লাশি চালাচ্ছে এবং বিভিন্ন মামলা দেখিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করছে। ১৪ জন নেতাকর্মীকে ইতিমধ্যে গ্রেফতার করেছে এবং প্রায় সাড়ে তিনশ’ নেতাকর্মী গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে। পরিস্থিতি এভাবে চলতে থাকলে শেষ পর্যন্ত নির্বাচন চালিয়ে যাওয়া তার পক্ষে অসম্ভব হয়ে দাঁড়াবে।

তিনি শান্তিপূর্ণভাবে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন, সেনাবাহিনী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন। এদিকে সংবাদ সম্মেলন শেষে বিএনপির প্রার্থীসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. দাউদুল ইসলামের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দেন।

রিটার্নিং অফিসার বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, বিএনপির প্রার্থী নিজেদের পরাজয় নিশ্চিত জেনে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্যের বিরুদ্ধে অপপ্রচার করছেন।

বিএনপির নেতাকর্মীরা থানচি, ফাইতং, আজিজনগর, সরই এবং আলীকদমে আওয়ামী লীগের অফিস ভাংচুর, গাড়িতে হামলা এবং নেতাকর্মীদের মারধর করেছে। এ ঘটনায় বিভিন্ন মামলায় পুলিশ তাদের নেতাকর্মীদের গ্রেফতার করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং অতিরিক্ত পোস্টার এবং ৫০ হাজার জাল ব্যালট পেপার ছাপানোর অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন।

ঘটনাপ্রবাহ : পার্বত্য বান্দরবান: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×