শেরপুর-২: মাঠ দখল নৌকার নীরব ধানের শীষ

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি

ছবি: যুগান্তর

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও হুইপ মরহুম জাহেদ আলী চৌধুরীর ছেলে প্রকৌশলী ফাহিম চৌধুরী নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে ভোটের লড়াইয়ে আছেন শেরপুর-২।

নালিতাবাড়ী ও নকলা উপজেলা নিয়ে গঠিত এই আসনে ধানের শীষ প্রার্থী ফাহিমের কর্মী সমর্থকরা নির্বাচনের মাঠে নেই। প্রার্থী নিজেও নকলার বাসভবনে অবস্থান করছেন। ভোটের দিনে ধানের শীষের এজেন্টরা কেন্দ্রে উপস্থিত হতে পারবেন কিনা তা নিয়েও সংশয়ে রয়েছে তারা।

অপরদিকে আনুষ্ঠানিক প্রচারণার প্রথম দিন থেকে শেষদিন পর্যন্ত নৌকার প্রার্থী মতিয়া চৌধুরীর প্রচার-প্রচারণায় পোস্টার, ব্যানার এবং সভা-সমাবেশে দলীয় নেতাকর্মী, কর্মী-সমর্থক ছাড়াও ব্যবসায়ী সমাজ ও সুশীল সমাজের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

নির্বাচনী এলাকায় ঘুরে দেখা গেছে, বিভিন্ন সড়ক, বাজার বাড়ির আশপাশে নৌকার ব্যানার পোস্টারে সয়লাব। সে তুলনায় ধানের শীষের পক্ষে পোস্টার ব্যানার চোখে পড়েনি। তবে বিএনপি প্রার্থীর বাড়ির দেয়ালে ছোট ছোট কয়েকটি পোস্টার দেখা গেছে।

স্থানীয় বিএনপি নেতা হুমায়ুন কবীর বলেন, প্রথম দিকে ধানের শীষের পোস্টার লাগানো হয়েছিল, এগুলো ছিঁড়ে ফেলা হয়েছে। আর কেউ লাগায়নি। স্থানীয় অনেকের মতে, নৌকার কাছে ধানের শীষ যেন ভিড়তেই পারছে না। নির্বাচনী প্রচারণায় বিএনপির কোনো নেতাকর্মীকে দেখা যায় না।