সিলেটে ৩ দিনের প্রচারে মোকাব্বিরের বাজিমাত

  ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি ০১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটে ৩ দিনের প্রচারে মোকাব্বিরের বাজিমাত
ছবি: যুগান্তর

সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে বিজয়ী হয়েছেন গণফোরামের মোকাব্বির খান। যুক্তরাজ্য প্রবাসী এ নেতা গণফোরামের প্রেসিডিয়াম সদস্য। নির্বাচনের আগে ঐক্যফ্রন্টের একক প্রার্থী হিসেবে মনোনয়ন চেয়েছিলেন তিনি।

তার প্রত্যাশ্যা পূরণ না হওয়ায় হতাশ হয়ে তিনি যুক্তরাজ্যে চলে যান। কিন্তু শেষ পর্যন্ত তিনিই ঐক্যফ্রন্টের সমর্থন পেয়ে নির্বাচিত হয়ে বাজিমাত করেছেন। নির্বাচনের ঠিক তিনদিন আগে বিএনপি সমর্থন দিলে ‘উদীয়মান সূর্য’ নিয়ে বিজয়ী হন।

যুক্তরাজ্য থেকে এসে গণফোরামের দলীয় মনোনয়ন নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন মোকাব্বির খান। কিন্তু নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পতœী তাহসিনা রুশদীর লুনাকে ঐক্যফ্রন্টের প্রার্থী করা হলে তিনি নির্বাচন থেকে সরে গিয়ে যুক্তরাজ্যে চলে যান।

একপর্যায়ে লুনার প্রার্থিতা উচ্চ আদালতের রায়ে স্থগিত হয়ে গেলে জাতীয় ঐক্যফ্রন্ট তাকে ডেকে আনে। তিনি দেশে ফিরে ২৩ ও ২৪ ডিসেম্বর বিএনপির সমর্থন আদায়ে ব্যস্ত থাকেন। ২৪ ডিসেম্বর তার সমর্থনে একটি নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়।

সভায় ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকলেও অর্ধশত লোকও ছিল না সেই সভায়। কিন্তু ২৫ ডিসেম্বর বিএনপি তাকে সমর্থন দিলে আনুষ্ঠানিকভাবে মাঠে নামামাত্রই বদলে যায় চিত্র।

ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্নব ও ভাই আছকির আলীও প্রচারে অংশ নেন। যার কারণে মাত্র তিনদিনেই তার প্রতীক সূর্যের আলো চারদিকে ছড়িয়ে পড়ে।

একদিকে ইলিয়াস আলী নিখোঁজ ইস্যু অন্যদিকে ইলিয়াসপত্নীর মনোনয়ন স্থগিত হয়ে যাওয়ার কারণে চরম ক্ষুব্ধ ছিলেন নেতাকর্মীরা। যার কারণে মোকাব্বির খানকে সূর্য প্রতীকে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ক্ষোভের প্রকাশ ঘটান তারা।

ঘটনাপ্রবাহ : সিলেট-২: জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×