যশোর-২ আসন

জামায়াতকে ছাড় নয় বিএনপির প্রার্থী হচ্ছেন জহুরুল

  যশোর ব্যুরো ০৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জামায়াতকে ছাড় নয় বিএনপির প্রার্থী হচ্ছেন জহুরুল
চৌগাছা উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম। ছবি- যুগান্তর

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে জোটের প্রার্থী হিসেবে জামায়াতের প্রার্থীরা প্রাধান্য পেয়েছে ৮ম ও ৯ম সংসদ নির্বাচনে। কিন্তু বিএনপি এবার জামায়াতকে ছাড় দিতে চায় না। একাদশ সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীকে মনোনয়নের দাবি জানাচ্ছে তৃণমূলের নেতাকর্মীরা।

এ আসনে বিএনপির একাধিক প্রার্থী মনোনয়নপ্রত্যাশী। এদের মধ্যে তৃণমূলের প্রার্থী হিসেবে মনোনয়নপ্রত্যাশী চৌগাছা উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম মাঠে রয়েছেন। ১৯৯১ সাল থেকে বিএনপির মনোনয়ন চাইলেও তিনি বঞ্চিত হয়েছেন। দল তৃণমূলের মতামতের মূল্যায়ন করলে তিনিই মনোনয়ন পাবেন বলে আশাবাদী।

জানা যায়, চারদলীয় জোটের প্রার্থী হিসেবে ২০০১ ও ২০০৮ সালে জামায়াতের মুহাদ্দিস আবু সাঈদ প্রতিদ্বন্দ্বিতা করেন।

২০০১-এ বিজয়ী হলেও ২০০৮-এ পরাজিত হন। ২০১৪ সালে জোট অংশ নেয়নি। ফলে বিগত তিনটি সংসদ নির্বাচনে এ আসনে বিএনপির কোনো প্রার্থী মনোনয়ন পায়নি। তাই আসন্ন একাদশ সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীকেই মনোনয়নের দাবি তৃণমূলের।

মনোনয়নপ্রত্যাশী মো. জহুরুল ইসলাম বলেন, জোটের প্রার্থীকে প্রতিবারই ছাড় দেওয়াটা ঠিক হবে না। সংগঠনের স্বার্থে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে বিএনপির প্রার্থীকে মনোনয়ন দেয়া উচিত। জহুরুল ইসলাম বলেন, বিএনপির রাজনীতির করতে গিয়ে বিভিন্ন সময়ে হামলা, মামলা, কারাবরণ ও নির্যাতনের শিকার হয়েছি।

স্কুল, কলেজ, মাদ্রাসার উন্নয়নে ভূমিকা রেখেছি। তৃণমূলের মতামতের প্রাধান্য দিলে আমিই বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন পাব বলে আশাবাদী।

jugantor-event-একাদশ-জাতীয়-সংসদ-নির্বাচন-96798--1

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
jugantor-location-যশোর-96798-5-1

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter