দিনটি কেমন যাবে

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

আজ কোনোভাবেই পরিকল্পনা বাতিল বা পাল্টানো উচিত হবে না। প্রয়োজনে কর্মস্থলে পদস্থদের সঙ্গে কৌশলে সমঝোতা করে নিতে পারলে ভালো হয়। দূরের যোগাযোগ আজ সুফল বয়ে আনতে পারে।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

যৌথ ও অংশীদারি কাজে আজ উন্নতির যোগ রয়েছে। অংশীদারের সঙ্গে হিসাব নিয়ে কিছুটা মতদ্বৈততা দেখা দিলেও তা তেমন কোনো নেগেটিভ প্রভাব ফেলবে না। কারও কথায় আজ উত্তেজিত হওয়ার আশঙ্কা অনেক বেশি।

মিথুন : ২১ মে-২০ জুন

কারও কারও জন্য আজ সম্মানিত হওয়ার সুযোগ সৃষ্টি হতে পারে। কারও কারও বিদেশ যাওয়ার সুযোগও রয়েছে। ব্যবসায়ীদের বহুদিন ধরে আটকে থাকা অর্থ বা সম্পদ ফেরত পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

আপনাদের রোমান্টিক দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে কাছের বন্ধুদের কারও আচরণ ঝামেলার সৃষ্টি করতে পারে। সৃজনশীল কাজে মনোযোগী হলে নতুন কোনো লেখার জন্য প্রশংসিত হতে পারেন। দূরের যাত্রা শুভ।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

পরিকল্পনার বাইরে কাউকে আজ নতুন কোনো দায়িত্ব অর্পণ করার আগে চিন্তাভাবনা করে নিন। আত্মীয়-স্বজনের কেউ আজ পরিবারের ভেতর জটিলতা পাকাতে পারে। দূরের কোনো ব্যবসায়িক যোগাযোগ শুভ।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

কোনো সুখবরে আজ আপনি আবেগপ্রবণ হতে পারেন। হুট করে কোনো সিদ্ধান্ত নেয়া উচিত হবে না। অপরাহ্নের দিকে বাইরের কাজগুলো আন্তরিকতার সঙ্গে সম্পাদনের উদ্যোগ সফল হবে।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

আজ আপনি জরুরি প্রয়োজনে অধীনস্থ অথচ বিশ্বস্ত এমন কারও ওপর সাময়িকভাবে দায়িত্ব অর্পণ করে কাজ সম্পাদন করতে পারেন। পিতা-মাতার স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। দূরে কোথাও না গিয়ে বিশ্রাম নেয়া ভালো।

 

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

দিনের শুরুতেই আপনাকে আগের পরিকল্পনাগুলো বাস্তবায়নের দিক নির্ধারণ করে নিতে হবে। দূরে কোথাও যাওয়ার সময় কারও সঙ্গে রাজনৈতিক বিতর্কে লিপ্ত না হওয়াই ভালো হবে। রোমান্স আনন্দদায়ক হতে পারে।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

কর্মস্থলে নতুন দায়িত্ব লাভের যোগ রয়েছে। আজ আপনার সর্বোচ্চ কর্মকর্তার আচরণ সম্পর্কে সাবধান থাকতে হবে। নিজের সব ধরনের কাজ সতর্কতার সঙ্গে সম্পাদনের চেষ্টা করুন। সারা দিন পানাহারে সতর্ক থাকুন।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

দিনের শুরু থেকেই বিপরীত লিঙ্গের আচরণ সম্পর্কে সতর্ক থাকতে হবে। তা না হলে আর্থিক অপচয়ের সম্মুখীন হতে পারেন। দিনের শুরুটা আজ ভালো কাটলেও অপরাহ্নের পর আর্থিক জটিলতা দেখা দিতে পারে।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

একটু কৌশলী হলেই আজ কর্মস্থলের পুরনো কোনো সমস্যার সমাধানে পদস্থ ও অধস্তন উভয় পক্ষের নীরব সহযোগিতা পেতে পারেন। পরিবারের কারও জন্য আজ আপনার মানসিক অস্থিরতা বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

পরিস্থিতি ও পরিবেশ পর্যালোচনা না করে কোনো ব্যাপারেই আজ বন্ধুদের সঙ্গে মতবিরোধে জড়াবেন না। বাইরের কোনো খাবার আজ না খাওয়াই ভালো। দূরের যাত্রায় পানাহার থেকে বিরত থাকুন।

আবাম ছালাউদ্দিন