সাফল্য

আপনার পাশের জনের ৪ অপছন্দ

  বেমানান পোশাক ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শখ আছে তাই পরলেন। হ্যাঁ, পরতেই পারেন তবে সেই সঙ্গে এটাও দেখতে হবে আপনাকে তাতে মানায় কিনা। নিজেকে সুন্দর করে সাজাতে সুন্দর বা দামি পোশাকের প্রয়োজন পড়ে না বরং নিজের সঙ্গে মানানসই যে কোনো পোশাক পরার অভ্যাস গড়ে তুলুন ফলে অযথা বেমানান পোশাক পরে কারও কথা শুনে মন খারাপ করার প্রয়োজন পড়বে না।

* অন্যের অনুকরণ

অনুকরণ ভালো, যদি তা হয় কোনো গুণের ব্যাপারে। কিন্তু যখন তখন যা তা দেখা বা শোনামাত্র তাই তাই বলা বা করাটা আদৌ কোনো সম্মানজনক ব্যাপার নয়। নিজের মতো চলুন ফিরুন বলুন। নিজের সত্ত্বায় সবসময় থাকুন চিরভাস্বর যার আরেক নাম হাই-পার্সোনালিটি।

* তামাশা-কৌতুক করা

লোক হাসানোটা আপনার অভ্যাস হতে পারে বিশেষত কিছু ছেলেদের তো রোগটা এমনই দেখা যায় ‘মেয়ে’ দেখলে তাদের হাসাতে গিয়ে নিজেরাই জোকার বনে যায়। এমন অভ্যাস যদি আপনারও থাকে তবে তা আজই ত্যাগ করুন। তামাশা করে, কৌতুক বলে স্মার্ট সাজা যায় না।

* যত্রতত্র সানগ্লাস পরা

এটা তো মানবেন, প্রতিটি জিনিসেরই স্বকীয়তা থাকে এবং তা বজায় রেখেই চলতে হয়। প্রখর রোদে ব্যবহারযোগ্য সানগ্লাসটি যদি ঘর কিংবা অফিসের ভেতরও চোখে দিয়ে ঘোরাঘুরি করেন তবে সেটা আর সানগ্লাস থাকে না- সেটি হয় ‘লোক দেখানো’ আইটেম। ভাবছেন, এমনটা করে নিজেকে ব্যক্তিত্ববান হিসেবে পরিচয় দিতে আপনার ভালো লাগে? হ্যাঁ, অভ্যাসটি হয়তো খারাপ না। তবে এটাও তো দেখতে হবে- আপনার এমন ‘স্টাইলটি‘ আসলেই ভদ্র সমাজে মানসম্পন্ন কিনা।

নিজের দিকে সবসময় নজর দিন। মূলত ১০০ ভাগের মধ্যে আপনার চেহারা হল ৫০ আর বাকি ৫০ হল আপনার কর্মধর্ম, আচার-ব্যবহার। তাই শেষের ৫০-এর দিকে নজর দিন। আপনার পুরো ১০০ ভাগই তখন উজ্জ্বল হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×