সাফল্য

সফলতার গল্প রাতারাতি বড় হওয়া নয়

  একদিন প্রতিদিন ডেস্ক ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সফলতার গল্প রাতারাতি বড় হওয়া নয়
ওয়াল্ট ডিজনি ও ওয়ারেন বাফেট

আজকের বিশ্বের এনিমেটেড প্রোডাকশন প্রতিষ্ঠান ডিজনির জয়জয়কার। অথচ এ প্রতিষ্ঠানের কর্ণধার ওয়াল্ট ডিজনিকেও প্রথম জীবনে হন্যে হয়ে চাকরি খুঁজতে হয়েছিল।

অসাধারণ সব কাজের স্যাম্পলগুলো দেখিয়েও তাকে শুনতে হয়েছিল- কাজের মান ভালো নয়। অবশেষে এক ছোট কোম্পানিতে তার চাকরি হয়ে গেলে সেখান থেকে অর্জিত কিছু অর্থ নিয়েই তিনি প্রতিষ্ঠা করেন নিজের প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি যার অবস্থান বর্তমান বিশ্বে সবার আগে।

ওয়ারেন বাফেট বর্তমান বিশ্বের শ্রেষ্ঠ ধনীদের একজন। অথচ তার শুরুটা ছিল সামান্য কিছু অর্থ দিয়ে চকলেট, ক্যান্ডি, কোমল পানীয়, খবরের কাগজ কিনে বাড়ি বাড়ি বিক্রি করা।

সামান্য কিছু আয় বাজে খরচে ব্যয় না করে সেই জমানো টাকা দিয়ে ১১ বছর বয়সে প্রথম শেয়ার ব্যবসায় নাম লেখান তিনি। আর সেখান থেকেই উপার্জিত আয়কে যথাযথ কাজে লাগিয়ে হয়েছেন সফল ওয়ারেন বাফেট।

এভাবেই সব সফল মানুষের ইতিহাস প্রায় একই রকম। তাই ভেবে নেবেন না, একদিনেই হবেন সর্বসেরা। এক সপ্তাহেই হবেন সর্বশ্রেষ্ঠ। সফল হতে হলে যতখানি না পরিশ্রম করা চাই তার থেকেও বেশি চাই ধৈর্য।

ঠিক তাই- ধৈর্য ধরে কখনই না থেমে এগিয়ে চলুন। সফলতা একদিন আসবেই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×