দিনটি কেমন যাবে

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

কর্মস্থলে বা ঘরেবাইরে সব জায়গায় আপনাকে কৌশলের সঙ্গে পদক্ষেপ নিতে হবে। শত্রুপক্ষ সচেষ্ট থাকতে পারে। বৈদেশিক যোগাযোগ উন্নতির জন্য সহায়ক হতে পারে। দূরের যাত্রায় রাজনৈতিক আলোচনা না করাই উত্তম।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

দূরের কোনো সংবাদ আপনাকে আবেগপ্রবণ করে তুলতে পারে। কর্মস্থলে প্রভাবশালী সে ঊর্ধ্বতন হোক বা অধস্তন হোক তাদের সঙ্গে পুরনো বিরোধ মিটিয়ে ফেলার চেষ্টায় সুফল পেতে পারেন। স্বাস্থ্যের প্রতি নজর দিন।

মিথুন : ২১ মে-২০ জুন

দিনের শুরুতেই পারিবারিক জটিল সমস্যাগুলো সেরে ফেলার চেষ্টা করলে সফল হতে পারেন। পুরনো পাওনা আদায়ে প্রতিবেশীর সহায়তাকে কাজে লাগাতে পারেন। অসুস্থদের আজ সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

কর্মস্থলে সচেতন না থাকলে জরুরি কোনো গোপন বিষয় ফাঁস হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। আত্মীয়-স্বজনের জন্য দৃষ্টিনন্দন কোনো জিনিস উপহার হিসেবে দিয়ে প্রশংসিত হতে পারেন। দূরের যাত্রায় সাবধান থাকুন।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

শিক্ষক ও চিকিৎসকদের জন্য আজ ব্যস্ততার দিন। কাজের ফাঁকে ফাঁকে কিছুটা সময় ধর্মীয় কাজে মনোযোগ দিন। আর্থিক বিষয়ে নতুন কোনো লেনদেন করার আগে ঘনিষ্ঠ কারও পরামর্শ নেয়ার প্রয়োজন রয়েছে।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

আজ কর্মস্থলে আপনার পদস্থ কেউ আপনাকে নতুন কোনো দায়িত্ব দিতে পারে। কোনোক্রমেই পদস্থদের সঙ্গে মতবিরোধে যাবেন না। জরুরি কোনো কাজ থাকলে দুপুরের বিশ্রাম না নিয়ে তা সমাধানের জন্য তৎপর হোন।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

আগের চেষ্টার ফসল হিসেবে আজ অপ্রত্যাশিতভাবে বিদেশ সফরের সুযোগ সৃষ্টি হতে পারে। আবেগপ্রবণতা পরিহার করে চলার চেষ্টা করুন। কারও কথায় নির্ভর করে নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করা ঠিক হবে না।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

বয়স্কদের সঙ্গে আলোচনা করে নতুন কোনো ব্যাপারে সিদ্ধান্ত নিলে ভালো করবেন। দূরের আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা আপনার বিদেশ যাত্রার ব্যাপারে ইতিবাচক ফল লাভ করতে পারেন। যাত্রা শুভ।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

আপনার অধীনস্থ কর্মচারীদের প্রতি কিছুটা সদয় মনোভাব পোষণ করুন। পরিচিত কেউ আজ আপনাকে প্রতারিত করতে পারে। সাবধানে পদক্ষেপ নিন। সকালে দূরের যাত্রা শুভ হলেও বিকালে বিশ্রাম শুভ হতে পারে।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

পুরনো ব্যবসাসংক্রান্ত কোনো অংশীদারি কাজে কারও সঙ্গে বিরোধে না জড়ানোর চেষ্টা অব্যাহত রাখুন। এজমালি সম্পত্তিজনিত সমস্যার সমাধানে অধস্তন কারও সহায়তা কাজে লাগতে পারে। প্রাপ্তিযোগ আজ শুভ।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

যে কোনো ব্যবসায়িক যোগাযোগে অগ্রগতির লক্ষণ রয়েছে। বিদেশি কোনো বন্ধু আজ আপনার সাহায্যে এগিয়ে আসতে পারে। প্রেমিকদের জন্য দিনটি শুভ। কারও কারও ক্ষেত্রে তা বিয়েতে রূপান্তরিত হতে পারে।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

অন্যের কথায় আবেগপ্রবণ না হয়ে দিনের শুরুতেই সব ধরনের পারিবারিক কাজ সম্পাদন করুন। কর্মস্থলে পদস্থদের ইচ্ছার বিরুদ্ধে কিছু করতে যাবেন না। দূরের যাত্রায় উত্তেজনা পরিহার করুন।

আবাম ছালাউদ্দিন