দিনটি কেমন যাবে

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

নিজের প্রয়োজন থাকলেও আর্থিক ব্যাপারে অন্যের ওপর নির্ভর করবেন না। এ ক্ষেত্রে ধৈর্য ধারণ করুন এবং গুরুজনদের মতামতকে গুরুত্ব দিন। পরিকল্পনার বাইরে নতুন কোনো কাজে হাত না দেয়াই উত্তম হবে।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

পুরনো কোনো পারিবারিক সমস্যার সমাধানে বয়স্ক কোনো আত্মীয় উদ্যোগ নিতে পারেন। সমঝোতামূলক মনোভাব বজায় রাখলে পরিবার ও দাফতরিক কাজে অগ্রগতি হতে পারে। প্রিয়জনকে আজ যতটা পারেন সময় দিন।

মিথুন : ২১ মে-২০ জুন

বৈদেশিক ব্যবসায় অগ্রগতি হতে পারে। দাফতরিক কোনো কাজ সম্পাদনে বিশ্বস্ত অধীনস্থদের সঙ্গে আলোচনা করতে পারেন। আজ বিতর্কে লিপ্ত না হয়ে ঠাণ্ডা মাথায় পরিস্থিতি বিবেচনা করে পদক্ষেপ নিন।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

সৃজনশীল কাজে আরও বেশি মনোযোগ দিন। এ দিনটি আপনার কাছে স্মরণীয় হয়ে থাকতে পারে। কাছাকাছি কোথাও সবাইকে নিয়ে বেড়িয়ে আসতে পারেন। দূরের যাত্রায় আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকা ভালো।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

অংশীদারি ব্যবসায় সঙ্গীদের সম্পর্কে সচেতন থাকুন। নতুন কোনো পরিকল্পনা বাস্তবায়নে তাদের সঙ্গে আর্থিক লেনদেন করার আগে যাচাই করে নেবেন। সাংস্কৃতিক ও বিনোদনমূলক কাজে মানসিক শান্তি পাবেন।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

কারও কথায় নির্ভর করে লেনদেন না করাই ভালো। ব্যবসায়ীদের নতুন কোনো কাজে হাত দেয়ার আগে যাচাই করে নিতে হবে। প্রিয়জনের কল্যাণে আগের নেয়া পরিকল্পনা বাস্তবায়নে দ্বিধা করবেন না।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

আজ অলসতা ঝেড়ে ফেলার দিন। ব্যবসায়ীদের জন্য অভ্যন্তরীণ নতুন কোনো ব্যবসায় হাত দেয়া সহজতর হতে পারে। ব্যাংক ঋণপ্রাপ্তির জন্য আজ গুরুত্বসহকারে উদ্যোগ নিন। যাত্রা শুভ।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

বিদেশের সঙ্গে নতুন করে চুক্তি করার বিষয়টিও অগ্রাধিকার পাবে। সৃজনশীল কাজে মনোনিবেশ আপনাকে অনেকটাই টেনশনমুক্ত রাখবে। পারিবারিক ব্যাপারে যে কোনো ধরনের অবহেলা পরিস্থিতিকে জটিল করে তুলতে পারে।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

দিনের শুরু থেকেই আজ ঝুঁকিপূর্ণ কাজ থেকে দূরে থাকার চেষ্টা করুন। কাউকে আজ নতুন করে কোনো ধরনের প্রতিশ্রুতি দেয়া একদম ঠিক হবে না। রাজনৈতিক কাজে অধস্তনদের কাজে লাগাতে পারবেন।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

প্রিয়জনের সঙ্গে আলোচনা করলে দিনটি সফলতার মধ্য দিয়ে কাটাতে পারেন। কর্মস্থলের প্রধানের দৃষ্টি আকর্ষণ নতুন দায়িত্বলাভের বা আর্থিক দিক থেকে লাভবান হতে পারেন, এমন কোনো খবর পেতে পারেন।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

পারিবারিক কাজে ব্যয় বৃদ্ধি পেতে পারে। কেনাকাটায় সংযত মনোভাব বজায় রাখার চেষ্টা করুন। কর্মস্থলে নতুন দায়িত্বলাভের সম্ভাবনা রয়েছে। বন্ধুদের সঙ্গে গোপন বিষয় নিয়ে আলোচনার বিষয়টি চেপে রাখুন।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

জটিল কাজ সম্পাদনে প্রভাবশালীদের মতামত গুরুত্বসহকারে বিবেচনা করুন। কারও কথায় দূরে যাবেন না। সামাজিক ও রাজনৈতিক ব্যাপারে নিজের বিবেচনাকেই বাস্তবায়নের উদ্যোগ নিন।

আবাম ছালাউদ্দিন