পাঁচমিশালি

ভালো কিছু একটু দেরিতেই আসে

  যুগান্তর ডেস্ক ১৮ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

* হেনরি ফোর্ড

তারাই পান যারা ধৈর্য ধরতে জানেন আর তারাই হারান যারা অধৈর্য হয়ে পড়েন।

* ওয়েন গ্রিটজকি

এই ব্যক্তিকে ‘খাটো মানুষ’ নামে কথা শুনতে হয়েছিল। অথচ আপন লক্ষ্য পূরণে অবিচল এই ব্যক্তির নাম রয়েছে খ্যাতনামা হকি খেলোয়াড়দের তালিকার শীর্ষে।

* মাইকেল জর্ডান

‘বেঁটে, নির্বোধ’ এমনই অনেক কথা শুনতে হয়েছে এই ব্যক্তির, তবু লক্ষ্য পূরণ করে ইতিহাসে তার নাম আজ সর্বপ্রথমে একজন কিংবদন্তি বাস্কেট বল খেলোয়াড় হিসেবে।

* বিটহভেন

তার গানের মাস্টার তাকে বলেছিলেন ‘একজন বেসুরো নির্বোধ গায়ক’। অথচ ইতিহাসে এখন একজন নামিদামি গীতিকার সুরকার হিসেবে তার স্থান অনেক উঁচুতে।

* রিচার্ড ব্যাচ

‘বাজে লেখা’ বলে প্রকাশকরা তার লেখা ছুড়ে ফেলেছিলেন। অখ্যাত এক প্রকাশক তার লেখা ছাপান, যার বিক্রি সেই সময়ে পৃথিবীর ইতিহাসে রেকর্ড করে। প্রায় ৭ মিলিয়ন কপি বিক্রি হয়।

এভাবে অনেক সফল ব্যক্তির নাম বলা যাবে, যাদের শুরুটা ছিল আপনার মতোই আর শুরুর ফলটা ছিল আপনার ধারণার বাইরে। সুতরাং থাকুন সফলতার দিকে, ধরুন ধৈর্য। সফল আপনি হবেনই। কথায় আছে- ভালো কিছু একটু দেরি করেই আসে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত