সাফল্য

জেনে নিন

  যুগান্তর ডেস্ক    ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* আপনার মতো দ্বিতীয় কোনো ব্যক্তি এ পৃথিবীতে নেই। তাই নিজে যা কিছু করবেন- তা হবে একান্তই আপনার।

* নিজের চেহারা কিম্বা শরীর-স্বাস্থ্য বাগায়ের রং নিয়ে আপনি চিন্তিত! কিন্তু আপনার হয়তো জানা নেই এই আপনিই যদি সফল হতে পারেন তবে লোকে আপনার মতো হতে চাইবে। এখন তাই অযথা অন্যের মতো হতে না চেয়ে নিজের মতো থাকুন- দিন শেষে হীরার টুকরোর মতো আপনিই জ্বলজ্বল করবেন।

* আপনার কাছে সব কিছু বিস্বাদ মনে হলে তার দায়ও কিন্তু আপনার ওপরই বর্তাবে। সফল হতে চাইলে পরিশ্রম করার বিকল্প নেই। নেই কোনো অজুহাত দেয়ার সুযোগ। অহেতুক বাইরের জগৎকে দোষারোপ না করে নিজের জগৎটাকে আগে আলোকিত করুন। দেখবেন, তখন আপনার নিজের আলোয় বাইরের জগৎও আলোকিত হয়ে গেছে।

* মেধাশূন্য আপনার মগজ? তাহলে তা মেধায় পূর্ণ করুন না কেন! সে কথা কি আপনার জানা নেই- ‘মেধা বলতে কিছু নেই শুধু পরিশ্রম ছাড়া’? তাই বুদ্ধি নেই, মেধা নেই- এমন কথাগুলো ত্যাগ করুন।

* চলতে ফিরতে আপনার হাত-পা আছে, ভাবতে শিখতে আছে মস্তিষ্ক। শ্রম দিতে আছে পুরো একটা শরীর। তাহলে অভাব কিসের আপনার? সফল হতে এটা-সেটা হাজার কিছু লাগে না। বরং যা যা প্রয়োজন তা একে একে ধাপে ধাপে অর্জন করেও সফল হওয়া যায়। আপনি যদি ভাবেন- সব কিছু হাতের নাগালে থেকে আপনি সফল হবেন তাহলে তা হবে মিথ্যা স্বপ্ন। কেননা নেই বলেই আপনি তা লাভ করতে চান। আর এভাবেই একে একে এগিয়ে যাবেন সফলতার চূড়ায়।

একদিন প্রতিদিন ডেস্ক

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.