দিনটি কেমন যাবে

  যুগান্তর ডেস্ক    ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

আজ অধীনস্থ কারও ওপর দায়িত্ব দিয়ে দূরের কোনো সফরে যাওয়া থেকে বিরত থাকুন। আজ আপনার জন্য রয়েছে বড় ধরনের আনন্দের সংবাদ। বন্ধুদের সঙ্গে খেলাধুলা ও বিনোদন অনুষ্ঠানের মধ্য দিয়ে পার করে দিতে পারবেন সময়টা।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

কর্মস্থলে পদস্থ বা অধীনস্থ যেই হোক না কেন সবার সঙ্গেই কৌশলী হতে হবে। যানবাহনে চলার সময় অন্যের আচরণে উত্তেজিত না হওয়াই মঙ্গল। যাত্রাপথ অনেকটা নিরাপদ হতে পারে। বিনোদন ও বিয়ের যোগ শুভ।

মিথুন : ২১ মে-২০ জুন

আজ কোনো প্রকার ছোটখাটো কারণে দাম্পত্য ক্ষেত্রে ভুল বোঝাবুঝির সূত্রপাত হতে পারে। ব্যবসায়ীদের আজ সতর্কতার সঙ্গে পদক্ষেপ নিতে হবে। কোনো প্রকার চুক্তি সম্পাদনের আগে তা ভালোভাবে যাচাই করে নিন।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

ব্যস্ততার ভেতর দিয়ে দিনটি আজ কেটে যেতে পারে। ভেবেচিন্তে সবার সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলতে হবে। দূরের যাত্রায় বিপরীত লিঙ্গ সম্পর্কে সচেতন থাকুন। কোনো কোনো ক্ষেত্রে সামান্য কারণে দাম্পত্য কলহের সৃষ্টি হতে পারে।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

পরিবারের সব সদস্যই সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে। ছাত্রছাত্রীদের জন্য আজ বিদেশ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়ার দিন। কারও কথায় আজ পরিকল্পনা পরিবর্তন বা যাত্রাবিরতি দেয়া ঠিক হবে না। দূরের যাত্রায় পরিচিত কাউকে সঙ্গে রাখুন।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

লেখকদের জন্য দিনটি আজ ভালো খবর দিয়ে শুরু হতে পারে। কারও কারও জন্য পুরস্কার প্রাপ্তির সুযোগ সৃষ্টি হতে পারে। বিদেশে ব্যবসারত ব্যবসায়ীরা তাদের ব্যবসার ক্ষেত্র বাড়ানোর সুযোগ পাবেন। নৌপথে চলাচলের সময় সাবধানে থাকবেন।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

আর্থিক ক্ষেত্রে শুভ যোগ রয়েছে। সাবধানে পদক্ষেপ নিন। সৃজনশীল কাজে প্রিয়জনের সহযোগিতা পাবেন। রাজনৈতিক ঝামেলায় না জড়ানো আজ উত্তম হবে। পারিবারিক ক্ষেত্রে আজ ছোটখাটো কারণে বিরোধ দেখা দিতে পারে।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

কর্মস্থলে দাফতরিক কাজে মনোযোগ দিন। আজ ঘনিষ্ঠ ও বয়স্ক কারও স্বাস্থ্য সম্পর্কে দুঃসংবাদ পেতে পারেন। যে কোনো বিপদে প্রতিবেশীর সহায়তা চাইলে তারা আপনার সহায়তায় এগিয়ে আসবেন। আজ ধর্মীয় কাজে মনোযোগী হোন।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

দিনের শুরুতেই নিজের কাজ নিজে সম্পাদনের চেষ্টা করুন। কর্মস্থলে অধস্তনদের সঙ্গে আচরণে কৌশলী হোন। বিনা কারণে সামান্যতেই আপনি আজ উত্তেজনা প্রকাশ করতে পারেন। যা আপনার জন্য বিপদের কারণ হতে পারে।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

কারও সঙ্গে আজ উত্তেজনা প্রকাশ করা একদম ঠিক হবে না। আজ আপনাকে সারাদিন সব কাজেই সতর্ক থাকতে হবে। বেখেয়ালি হলে প্রতারক চক্রের খপ্পরে পড়তে পারেন। কারিগরি ও সৃজনশীল কাজে অগ্রগতি হবে।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

কর্মস্থলে হোক আর ব্যবসা ক্ষেত্রে হোক কারও ওপর কোনো কাজেরই দায়িত্ব অর্পণ করা একদম ঠিক হবে না। প্রেমিকদের জন্য দিনটি আজ শুভ এবং আড্ডায় ও আলাপচারিতায় সময়টা আনন্দময়তার মধ্য দিয়ে কেটে যেতে পারে।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

প্রশাসনিক কাজে বিশ্বস্ত ও অভিজ্ঞদের মতামতকে গুরুত্বসহকারে গ্রহণ করুন। পারিবারিক কোনো বিষয় আজ আপনার মাথাব্যথার কারণ হতে পারে। নিজের কাজগুলো যতদূর সম্ভব সেরে নেয়ার চেষ্টা করুন।

আবাম ছালাউদ্দিন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter