যেসব প্রতিষ্ঠানে শতভাগ পাস

  যুগান্তর ডেস্ক ০৭ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যেসব প্রতিষ্ঠানে শতভাগ পাস

রোববার প্রকাশিত ২০১৮ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় বিভিন্ন প্রতিষ্ঠান শতভাগ পাসের গৌরব অর্জন করেছে। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় এবারও কলেজিয়েট স্কুল প্রথম স্থানে রয়েছে। কলেজিয়েট স্কুলে শতভাগ পাসের পাশাপাশি ৪২৫ জনে ৩৯৭ জন জিপিএ-৫ পেয়েছে।

সেরা স্কুলের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম সরকারি মুসলিম হাইস্কুল। এ স্কুলে ৪০৪ জন শিক্ষার্থীর সবাই পাস ও জিপিএ-৫ পেয়েছে ৩২৬ জন। চতুর্থ স্থানে রয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চবিদ্যালয়। এ স্কুলের ৩২৮ জন শিক্ষার্থীর সবাই পাস করে। ২৭৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

জয়পুরহাট : এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় জেলায় পাসের হার ও শতভাগ জিপিএ-৫ পেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে জয়পুরহাট গালর্স ক্যাডেট কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ জন পরীক্ষার্থীর সবাই জিপিএ-৫ পেয়েছে।

তবে সর্বাধিক সংখ্যক জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে জয়পুরহাট সরকারি রামদেও বাজলা উচ্চবিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এবার ১৫৯ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাসের হার ৯৯ দশমিক ৫৮ শতাংশ। জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে জয়পুরহাট সরকারি বালিকা উচ্চবিদ্যালয়। জিপিএ-৫ পেয়েছে ১৩১ জন। পাসের হার শতভাগ।

কাউনিয়া (রংপুর) : কাউনিয়া উপজেলায় দাখিল পরীক্ষায় ৫টি মাদ্রাসা শতভাগ পাসের গৌরব অর্জন করেছে। শতভাগ পাসকৃত প্রতিষ্ঠানগুলো হল বরুয়াহাট কেরামতিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা, নিজপাড়া আহমদিয়া আলিম মাদ্রাসা, সিংহেরকুড়া বালিকা দাখিল মাদ্রাসা, সাব্দী দারুছসুন্নাা সিনিয়র আলিম মাদ্রাসা ও শিবু কুটিরপাড় দাখিল মাদ্রসা।

ফেনী : কুমিল্লা শিক্ষা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফলে ফেনী গালর্স ক্যাডেট কলেজ শতভাগ জিপিএ-৫ পেয়েছে। এ কলেজ থেকে ৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

বগুড়া ব্যুরো : বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান জানান, তার প্রতিষ্ঠান থেকে এবার অংশ নেয়া ৩৬৬ জন শিক্ষার্থীর সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৮৫ জন। ফলাফলে সন্তোষ প্রকাশ করে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্নেল বদরুল আহসান জানান, তার প্রতিষ্ঠানের ২৮০ জন শিক্ষার্থীর সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৭০ জন। বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজ থেকে ২৭৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে। শতভাগ পাসের সঙ্গে জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন। বগুড়া জিলা স্কুল থেকে মোট পরীক্ষার্থী ছিল ২৪০ জন। শতভাগ পাসের সঙ্গে জিপিএ-৫ পেয়েছে ২৩১ জন। বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু জানান, এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে ২০১ জন, শতভাগ পাসের সঙ্গে জিপিএ-৫ পেয়েছে ১৬৬ জন। শতভাগ সাফল্যের ধারা তারা অব্যাহত রেখেছেন।

রাউজান : রাউজানে এসএসসি ও দাখিলে ৫টি শিক্ষাপ্রতিষ্ঠান শতভাগ পাস করেছে। এর মধ্যে চুয়েট স্কুল অ্যান্ড কলেজ ১৫০ জন, (জিপিএ-৫ ৯৩ জন), ফতেনগর নোয়াজিষপুর অদুদিয়া উচ্চবিদ্যালয় ৫৯ জন, (জিপিএ-৫ ৪ জন), দক্ষিণ গহিরা খান সাহেব উচ্চবিদ্যালয় ৪১ জন, (জিপিএ-৫ একজন), গহিরা কামিল মাদ্রাসা ৪৮ জন, (জিপিএ-৫ চারজন) ও দমদমা মাদ্রাসা ৩৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে।

পাবনা : পাবনা ক্যাডেট কলেজ ও কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ১২২ শিক্ষার্থী পেয়েছে এ-প্লাস। পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫১ শিক্ষার্থী পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ অর্জন করেছে। পাসের হার শতভাগ। অপরদিকে পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ১১৯ জন পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে এ-প্লাস ৭১ জন, এ-গ্রেডে ৪৬ জন ও এ-মাইনাস ২ জন। পাসের হার শতভাগ। পাবনা জেলা স্কুল থেকে ১৬৮ এবং সরকারি বালিকা বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৭০ জন।

ঘটনাপ্রবাহ : এসএসসি-১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter