ফল বিপর্যয়

বরিশালে প্রধান শিক্ষকের কক্ষে তালা লাগিয়ে বিক্ষোভ

  বরিশাল ব্যুরো ০৭ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এসএসসি পরীক্ষার ফল খারাপ হওয়ায় বরিশাল নগরীর জগদ্বীশ স্বারসত বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা লাগিয়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা। রোববার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে ফল দেখতে এসে বেশকিছু শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় এ ঘটনা ঘটে। কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক সালমা কবির জানান, বেশ উৎসাহ নিয়ে পরীক্ষার ফল জানতে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও বিদ্যালয় প্রাঙ্গণে আসেন। বেলা ১টার পরে বিদ্যালয়ের শিক্ষকদের কক্ষের পাশে দেয়ালে ফলাফল টানিয়ে দেয়া হয়। যার মধ্যে অকৃতকার্য ও আশানুরূপ ফলে ব্যর্থ হওয়া শিক্ষার্থীর সংখ্যাই বেশি। ফল আশানুরূপ না হওয়ায় বেশকিছু শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়ে। ফল বিপর্যয়ে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও ক্ষুব্ধ হন। পরে প্রধান শিক্ষকের কক্ষে তালা দিয়ে দেয়া হয় এবং তাকে অবরুদ্ধ করে রাখা হয়। তিনি বলেন, পরীক্ষার আগমুহূর্তে নিয়মিত ক্লাস হয়নি বিদ্যালয়ে। পাশাপাশি প্রধান শিক্ষক কোচিং ক্লাসের নামে ১৫শ’ টাকা করে শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করেন। যার বিনিময়ে কলেজ ছাত্রদের দিয়ে শিক্ষার্থীদের কোচিং করিয়েছেন। যারা সৃজনশীলের বিষয়ে কিছুই শিক্ষার্থীদের বোঝাতে পারেননি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম বলেন, ফল খারাপ হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা তার কক্ষে তালা দিয়েছেন। যদিও ঘটনার সময় তিনি সেখানে ছিলেন না। আর ফল খারাপ হওয়ার বিষয়ে তিনি বলেন, মাত্র ৪ মাসের মতো হয়েছে আমি যোগদান করেছি। যোগদানের পরেই দেখতে পেয়েছি, এবার তেমন কোনো শিক্ষার্থীরই জিপিএ-৫ পাওয়ার যোগ্যতা ছিল না। সে হিসাব করেই পরীক্ষার্থীদের পড়াশোনায় বাড়তি খেয়াল রাখতে হয়েছে। তারপরও যে ফল হয়েছে তা সন্তোষজনক। কোচিংয়ের বিষয়ে তিনি বলেন, কোচিং করানো হয়েছে এটা ঠিক, তবে তার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে ১৫শ’ টাকা নেয়া হয়নি। এ প্রতিষ্ঠানে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৮৯ জন। পাস করেছে ১৫২ জন ও ফেল ৩৭ জন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter