পর্তুগালের সর্বোচ্চ পর্বতশৃঙ্গে হবিগঞ্জ অ্যাসোসিয়েশনের বনভোজন

  যুগান্তর ডেস্ক    ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের উদ্যোগে আনন্দভ্রমণ ও বনভোজন অনুষ্ঠিত হয়ে গেল। পর্তুগালের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সেররা দ্য আসট্রেলায় প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হয়। বাংলাদেশি অধ্যুষিত মার্তৃম মুনিজ পার্ক সংলগ্ন রাস্তা থেকে বাসে পর্তুগালের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সেররা দ্য আস্ট্রেলার উদ্দেশে যাত্রা শুরু হয়। সকালের নাশতার বিরতি শেষে দুপুরের খাবারের বিরতি নেয়া হয় কবিলহা নামক স্থানে। পর্বতশৃঙ্গ সেররা দ্য আস্ট্রেলার ভূ-পৃষ্ঠ থেকে এ পর্বতশৃঙ্গের উচ্চতা প্রায় সাড়ে ছয় হাজার মাইল উপরে। সব ঋতুতেই বরফে ঢাকা থাকে এ পর্বত। ভূ-পৃষ্ঠ থেকে বাস যখন ঘুরে ঘুরে প্রায় সাড়ে ছয় হাজার মাইল পাড়ি দেয়, চারিদিক দেখলে তখন মনে হয় শুধু পর্বত আর পর্বত!

পর্বতে পৌঁছে গেলে আকাশ নেমে আসে অনেক নিচে যেন হাত বাড়ালেই তাকে ছোঁয়া যাবে। পর্বতে পৌঁছে আনন্দ-আড্ডা ও বিনোদন পর্ব শুরু হয়। শিশুরা ছিলো বরফে স্কেটিংয়ে মেতে।

হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের সভাপতি মুকিতুর রহমান চৌধুরী সেলিমের আয়োজনে, বনভোজনের সার্বিক পরিচালনায় ছিলেন জুবায়ের হুসেইন, দেওয়ান তানভীর গাজী, জাহিদুল আরিফ, মাহফুজ খান, ফেরদৌস চৌধুরী, শাহ ইয়াহিয়া, গাফফার, মশিউর, আজমল, জুয়েল, সোহেল খান, শাহ নূর, মোজাম্মেল প্রমুখ। লিসবন, পর্তুগাল থেকে

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×