পরবাস সংবাদ

পরবাসে আনন্দের একদিন

  যুগান্তর ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তারা মরুরবুকে এসেছেন জীবনের তাগিদে। সবাই কাজ করছেন ভিন্ন পেশায়। কিন্তু এর মধ্যে দেশ ও প্রবাসীদের কথা তুলে ধরতে দায়বোধ থেকে কাজ করে যান সংবাদকর্মী হিসেবে। আরব আমিরাতের দুবাইয়ে প্রবাসী সাংবাদিকদের সংগঠন ‘প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)’ এর উদ্যোগে ‘পরবাসে আনন্দের একদিন’ পরিণত হয়েছিল সংবাদিক ও প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায়।

‘পিঠা পুলি আড্ডা, কবিতার চরণ, পরবাসে দেশ তোমায় করছি স্মরণ’ এ স্লোগানকে বুকে ধরে দুবাইয়ের মুশরিফ পার্ক মুখরিত হয় বাংলা কথামালায়। দুপুরের ভূরিভোজ, পিঠা উৎসব, বাচ্চাদের দৌড় ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্বামীর কাছে স্ত্রীর প্রেমপত্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীতে বর্ণিল ছিল এ আয়োজন। সব আয়োজনে প্রবাসী সাংবাদিকদের পরিজন ছাড়াও প্রবাসী বাংলাদেশিরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে ও সদস্য সচিব সাইফুল ইসলাম তালুকদার এবং সাবেক সভাপতি শিবলী আল সাদিকের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের কমার্শিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ।

এ সময় তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। সেইসঙ্গে পরবাসে নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ মজবুত রাখতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, পরবাসে দেশকে তুলে ধরতে পরবাসী সংবাদকর্মীরা নিরলস ভূমিকা পালন করেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, প্রকৌশলী আবু নাসের, ব্যবসায়ী মাহাবুব আলম মানিক, মিরসরাই সমিতির সভাপতি মাজাহার উল্লাহ মিয়া, এসএম শফিকুল ইসলাম শফি, সাইফুদ্দিন আহমেদ, নারী উদ্যাক্তা শেফালী আকতার আঁখি, ইয়াকুব সুনিক, নারীনেত্রী কাউসার নাজ, জেসমিন আকতার সিআইপি, নারী সংগঠক শবনম আকতার, নিশাত জাহান, আকলিমা সুলতানা, পপি পারভেজ। গোধূলি নামার সঙ্গে সঙ্গে সাঙ্গ হয় মিলনমেলা। পরবাসের সবুজ প্রান্তর হয়ে উঠেছিল একখণ্ড বাংলাদেশ। লুৎফুর রহমান, দুবাই থেকে

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter