বাংলাদেশিদের আয়োজনে যুক্তরাজ্যে ব্রিটিশ অ্যাডুকেশন অ্যাওয়ার্ড

  যুগান্তর ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাজ্যের ম্যানচেষ্টারে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশে হোটেল হিলটনে হয়ে গেল হল ব্রিটিশ অ্যাডুকেশন এওয়ার্ড-২০১৮। এওয়ার্ড বিজয়ীদের মেধা আর সাফল্যর পথ দেখে আগামীতে সব কমিউনিটির শিক্ষার্থীরা আরও ভালো ফলাফল করবে এমন মতামত অভিবাবকসহ কমিউনিটির নেতৃবৃন্দের। মেইনষ্টিম স্কুল, কলেজ, ভার্সিটির শিক্ষার্থী, শিক্ষকসহ বিপুলসংখ্যক অভিভাবকের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হল ব্রিটিশ অ্যাডুকেশন এওয়ার্ড। অনুষ্ঠানে জিসিএসই, এ লেভেল ও ডিগ্রি ছাড়াও ভকেশনাল এবং বিশেষ ক্যাটাগরিতে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

যুক্তরাজ্যের ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও নর্দান আয়ারল্যান্ডের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী প্রতিটি ক্যাটাগরিতে ৩ জন করে মোট ৪টি ক্যাটাগরির ৬০ জন শিক্ষার্থীর মধ্যে ২০ জনকে বিজয়ী হিসেবে এবার নির্বাচিত করা হয়। মূলতঃ মেইনষ্টিমের এ এওয়ার্ডের আয়োজনে ছিলেন কয়েকজন ব্রিটিশ বাংলাদেশি। এতে বাংলাদেশ ও এথনিক কমিউনিটির কিছু শিক্ষার্থীও বিশেষ স্বীকৃতি পান। কেভিন ফিটযপ্যাট্রিক ও প্রফেসর বাজমা এলাহির প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত এওয়ার্ড অনুষ্ঠানে শিক্ষার্থী অভিভাবকের পাশাপাশি বিভিন্ন স্কুল, কলেজ, ভাসিটির প্রফেসর ও ভিসিসহ কমিউনিটির বিভিন্ন গুণীজনরা অংশগ্রহণ করেন।

ব্রিটিশ অ্যাডুকেশন এওয়ার্ডের ফাউন্ডার এবং আয়োজক আমীন বাবর চৌধুরী বলেন, আমরা বাংলাদেশি তাই এই ইভেন্ট শুধু বাংলা ভাষাভাষী মানুষজনের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না, ব্রিটেনের সব জাতি, ধর্ম নিবিশেষে সবার জন্য আমরা কাজ করছি। একজন বাংলাদেশি হিসেবে এত বড় আয়োজন করতে পেরে তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন। তিনি তার সব কৃতজ্ঞতা বাঙালি কমিউনিটিকে উৎসর্গ করেন।

ফখরুল আলম, লিভারপুল (যুক্তরাজ্যে) থেকে

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.