পরবাস সংবাদ

পরিকল্পনামন্ত্রীকে ক্যালিফোর্নিয়ায় সংবর্ধনা

  যুগান্তর ডেস্ক    ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সংবর্ধনা

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়া হয়েছে। লস অ্যাঞ্জেলেসের একটি অভিজাত ইন্ডিয়ান রেস্তোরাঁয় জাঁকজমকপূর্ণ সংবর্ধনা দেয়া হয়।

মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগ ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সাথীরা।

বক্তব্য দেন ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজ মোহাম্মদ হাই, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নাজমুল চৌধুরী, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উপদেষ্টা ফিরোজ আলম, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা রবি আলম, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাবেক সভাপতি সোহেল রহমান বাদল, একরামুল হক বাবু, জহির আহমেদ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

সোহেল রহমান বাদল তার বক্তব্যে বলেন, ক্যালিফোর্নিয়ায় নেত্রী অনুমোদিত কমিটির সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ডা. রবি আলম। এর বাইরে কোনো কমিটির অস্তিত্ব নেই। যারা নেত্রী অনুমোদিত কমিটি স্বীকার করে না তারা প্রকৃত আওয়ামী লীগার হতে পারে না। ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের পক্ষে মন্ত্রীকে ক্রেস্ট উপহার দেন লস অ্যাঞ্জেলেস সিটি আওয়ামী লীগ সভাপতি মাহাতাবউদ্দিন টিপু ও ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দিদার আহমেদ।

সংবর্ধনার জবাবে মন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন এবং সেগুলো বাস্তবায়নের চিত্র তুলে ধরেন। পরিকল্পনামন্ত্রী প্রবাসীদের দেশে আরও বেশি করে বিনিয়োগের আহ্বান জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টি জাহান কাজল। সমাপনী বক্তব্য দেন শফিকুর রহমান। সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিভ্যাল : লস এঞ্জেলেসে বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিভ্যাল হয়েছে। বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস (বাফলা) ১৩ বারের মতো এ মহা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা ও লস এঞ্জেলেস সিটি কাউন্সিল প্রেসিডেন্ট হার্ব জে উইসন জুনিয়র। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং বাফলার সূচনা সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

পবিত্র কোরআন তেলওয়াত, পবিত্র গীতা ও পবিত্র বাইবেল থেকে পাঠ করা হয় প্রথমে। ধর্মীয় অনুষ্ঠানটি পরিচালনা করেন আনিসুর রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা, কাউন্সিল প্রেসিডেন্ট হার্ব জে উইসন জুনিয়র, কানাডা আওয়ামী লীগ প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, ফোবানা কনভেনর নার্গিস আহমেদ প্রমুখ।

শিশু-কিশোরদের কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এ পর্ব পরিচালনা করেন আনজু মানওয়ারা শিউলী। প্রথম দিন প্রবাসী শিল্পীরা মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করে। দিনের সর্বশেষ শিল্পী ছিলেন রিজিয়া পারভীন। তিনি অনেকগুলো জনপ্রিয় গান গেয়ে দর্শকদের মাতিয়ে রাখেন। তপন দেবনাথ, লস অ্যাঞ্জেলেস থেকে

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×