রিয়াদে এশিয়ান ফেস্টে উড়ল বসন্ত ঘুড়ি

  ১৪ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ফিলিপাইনসহ এশিয়ার প্রবাসীদের নিয়ে রিয়াদে হয়ে গেল এশিয়ান ফেস্ট। উৎসবে বসন্ত ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, মেহেদি আলপনা, চিত্রাঙ্কন, সঙ্গীত, টেলেন্ট শো, বাচ্চাদের নৃত্য, কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এশিয়ানরা।

বাংলাদেশের আবদুল হালিম নিহন, ভারতের সাজিন নিশান, শ্রীলংকার নিহাল গোমেজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন। সৌদি আরবের রাজধানী রিয়াদে আর রিমাল এলাকার আল সাহিল থিম পার্কে হওয়া উৎসবে প্রধান পৃষ্ঠপোষক ছিল ওয়েস্টার্ন ইউনিয়ন।

উৎসবে বিলাসবহুল কেডিলাক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের ভারতীয় নাগরিক সিজি জনসনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। ভারতীয় সাত বছরের শিশু মোহাম্মদ আল রাজী বিশ্বের যে কোনো দেশের নাম বললেই রাজধানীর নাম বলে দিয়ে উপস্থিত শ্রোতাদের অবাক করেন। ওয়েস্টার্ন ইউনিয়নের কুইজ প্রতিযোগিতায় তিনটি স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার জিতে নেন ভারত, পাকিস্তান এবং ফিলিপাইনের তিনজন। সংবাদ প্রচারে অবদান রাখায় বাংলাদেশি মিডিয়ার প্রতিনিধি সাগর চৌধুরী, আবদুল হালিম নিহন, ইকবাল হোসেন, ফকির আল আমিনসহ এশিয়ার বিভিন্ন দেশের মিডিয়ার প্রতিনিধিদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন সৌদি আরেব নিযুক্ত শ্রীলংকার রাষ্ট্রদূত আজমি থসিম (Aymi Thassim)। ইএমটি গ্লোবাল ও আরকিউ প্রোডাকশন্সের ব্যবস্থাপনায় এ উৎসবে দক্ষিণ এশিয়া ছাড়াও আরব বিশ্বের দর্শনার্থীর উপস্থিতি ছিল লক্ষণীয়।

সাগর চৌধুরী

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত