রিয়াদে বাংলা স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

  ১৪ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সৌদি আরবের রাজধানী রিয়াদে বাংলাদেশ জাতীয় কারিকুলাম অনুযায়ী পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে হল বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ কাউন্সিলর মো. মেহেদী হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের বোর্ড অব ডাইরেক্টর্সের চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাক আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন বিওডি’র কালচারাল ডাইরেক্টর সফিকুল সিরাজুল হক। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আফজাল হোসেন উপস্থিত সবাইকে স্বাগত জানান।

প্রধান অতিথি বলেন, পাঠ্যপুস্তকের পাশাপাশি এ ধরনের সহপাঠক্রমিক কার্যাবলি শিক্ষার্থীর মাঝে ইতিবাচক প্রভাব ফেলে। যা দিয়ে তারা আগামীদিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠতে সক্ষম হবে। করোনাভাইরাস প্রকোপ সম্পর্কে বলেন, আমরা সব কাজ-কর্মের পাশাপাশি এ ঘাতক ভাইরাস সম্পর্কেও সতর্ক থাকব। সবসময় নিজেকে পরিষ্কার রাখব, আমাদের পরিবেশ পরিচ্ছন্ন রাখব। তিনি সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেন। পরে তিনি বেলুন উড়িয়ে সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের শুভ উদ্বোধন করেন।

খেলা পরিচালনা করেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. রেদওয়ানুর রহমান। বাংলাদেশের বিভিন্ন নদীর নামে ভিন্ন ভিন্ন প্রতিযোগিতার আয়োজন ছিল। কেজি শ্রেণির শিক্ষার্থীরা কর্ণফুলি গ্রুপে, আর প্রথম শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা বুড়িগঙ্গা ও গোমতী গ্রুপে ৫০ মিটার দৌড়, ব্যাঙ লাফ চকলেট দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়। মুজিববর্ষের এ বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়।

রিয়াদ থেকে

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত