প্রবাসীকল্যাণমন্ত্রীকে মাদ্রিদে ফুলেল শুভেচ্ছা

প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ইসমাইল হোসাইন রায়হান, স্পেন থেকে

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সরকারি সফরে মাদ্রিদে পৌঁছলে স্পেন আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা জানানোর সময় উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ বোরহান উদ্দিন, দুলাল সাফা, মোহাম্মদ জাকির হোসেন, আবদুল কাদির, আবদুল কাইয়ুম সেলিম, আবদুর রহমান, জানে আলম, মোহাম্মদ রিজভী আলম, ফয়সল ইসলাম, মোহাম্মদ জসীম উদ্দীন, মোহাম্মদ আকতারুজ্জামান, দবির তালুকদার, আলমগীর হোসাইন, পারভেজ, মবিন, সায়েম সরকার, ইফতেখার আলম, এনাম আলী খান, তাপস দেবনাথ, অ্যাডভোকেট তারিক হোসেন, ফারুক আহমেদ পাভেল, জালাল হোসাইন, নিজাম উদ্দিন, মাসুম সাহরিয়ার, আইয়ুব আলী সোহাগ, বাহার উদ্দীন, সাংবাদিক জহিরুল ইসলাম, কবির আল মাহমুদ, স্পেন ছাত্রলীগ সভাপতি ইসমাইল হোসেন রায়হান, ছাত্রলীগ নেতা সুমন আলমসহ আরও অনেকে।

বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৮ সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছেন তার সঙ্গে। স্পেনে নিয়োজিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, প্রথম সচিব হারুন আল রশিদ, শ্রম সচিব শরিফুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

প্রবাসীদের পাসপোর্ট জনিত সমস্যার সমাধান, প্রবাসীদের আইনি সহায়তা প্রদান, বিমানবন্দরে হয়রানী বন্ধ, প্রবাসীদের জন্য সিআইপি সুবিধা প্রদান, ভোটাধিকার, প্রবাসী পল্লী নির্মাণসহ নানা প্রকল্প সরকার হাতে নিয়েছে বলে জানান মাননীয় মন্ত্রী।

বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা জানান, প্রবাসে কেউ মৃত্যুবরণ করলে বর্তমানে আমরা তিন লাখ ৩৫ হাজার টাকা প্রদান করছি, এই টাকার পরিমাণ আগামীতে কিভাবে বৃদ্ধি করা যায় সেটি নিয়েও আলোচনা চলছে। প্রবাসে কেউ যদি আর্থিকভাবে অসচ্ছল তথা তার যদি কর্ম না থাকে তবে তার লাশ সম্পূর্ণ সরকারি খরচে দেশে আনার পরিকল্পনাও রয়েছে সরকারের।