ইতালিতে বরিশাল বিভাগ সমিতির বনভোজন

প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জমির হোসেন, ইতালি থেকে

ইতালিতে পিরোজপুর জেলা সমিতি, বরিশাল বিভাগ যুব সমিতি ও বরিশাল জেলা সমিতির সার্বিক সহযোগিতায় বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর হয়ে গেল। বনভোজনের আয়োজন করেন ইতালি বরিশাল বিভাগ সমিতি। সম্প্রীতি ‘ভ্রাতৃত্বের বন্ধনে আমরা’ স্লোগানকে সামনে রেখে রোম থেকে চারটি বাসযোগে প্রায় তিন শতাধিক প্রবাসী আনন্দ ভ্রমণে যান।

একটু প্রশান্তির জন্য ইতালি প্রবাসী বরিশাল বিভাগ সমিতি ছুটে চলেন প্রকৃতিক সৌন্দর্য আর সবুজের সমারোহে ঘেরা পিয়েডিলুকো লেক তেরনিতে। প্রকৃতির এই অজানা মনমুগ্ধকর সৌন্দর্য দেখে মন হারিয়ে যায় এই মুগ্ধ পরিবেশে, নানা রকম খেলাধুলা আর কৌতুক, হাসি-আনন্দ আড্ডায় মেতে ছিলেন অতিথিরা। মধ্যাহ্নভোজ শেষে র?্যাফেল ড্র, ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা ও পুরস্কার বিতরণ করা হয়।

সভাপতি নজরুল ইসলাম মাঝির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএ রব মিন্টুর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন উপদেষ্টা, ইতালি বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি জিএম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজী, শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আ. রব ফকির, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান মিজান, কুমিল্লা জেলা সমিতির সাবেক সভাপতি দীন মোহাম্মদ দীনু, নোয়াখালী জেলা সমিতির সাধারণ সম্পাদক শাকন, কিশোরগঞ্চ জেলা সমিতির সভাপতি শেখ ইসহাক, গোপালগঞ্চ জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ইতালি যুব লীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল মৃধা, কিশোরগঞ্চ জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, বাংলাদেশ সমিতির মহিলা সম্পাদিকা রীনা কবির, অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্য সচিব জমির হোসেন, দৈনিক প্রবাসী সম্পাদক খান রিপন, সাংবাদিক এম এম হক রাজু, শিমুল রহমান, মনিকা ইসলাম, হেনা আক্তার ফাহিমাসহ আরও অনেকে।

বক্তারা বলেন, কিছু পদলোভী পদের লোভে সংগঠন থেকে বের হয়ে নিজেদের সভাপতি সাধারণ সম্পাদক ঘোষণা করেছেন। মূলধারার বরিশাল বিভাগ সমিতি আগামী সেপ্টেম্বরে নির্বাচন কমিশন গঠন করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি গঠন করবে ইনশাল্লাহ।