লস এঞ্জলেসে আনন্দমেলা

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

বহুল প্রত্যাশিত লস এঞ্জেলেস আনন্দমেলা। দ্বিতীয়বারের মতো স্থানীয় ভার্জিল মিডল স্কুলে হয়ে গেল। দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিনে রঙিন বেলুন উড়িয়ে যৌথভাবে অনুষ্ঠানে উদ্বোধন করেন কংগ্রেস ওম্যান ড. জুডি চু, কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা আশিক রহমান, আনন্দমেলার সভাপতি মোহাম্মদ আলী খান ও আনন্দমেলার চেয়ারম্যান ডা. রবি আলম।

দ্বিতীয় দিনে শিশুদের নাচের পর কবিতা আবৃতি করেন শীলা মোস্তফা। গান গেয়ে শোনান অঞ্জলী রায় চৌধুরী, কথা সমাদ্দার ও আনিসা। আমন্ত্রিত শিল্পদের মধ্যে গান করেন এসআই টুটুল, ইমন সাহা, অহনা ডায়েস, আরেফিন শুভ। নৃত্য করেন প্রিয়া ডায়েস ও সামসুন নাহার মনির দল। আন্তর্জাতিক মূকাভিনেতা কাজী মশহুরুল হুদা পরিবেশিত মূকাভিনয় দর্শকরা বেশ উপভোগ করেন। এদিন অতিথি ছিলেন সিটি কাউন্সিলম্যান হার্ব জে উইসসন। তিনি প্রবাসী বাংলাদেশিদের এ ধরনের আয়োজনকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন। সিটি কাউন্সিলম্যানের পক্ষ থেকে আয়োজক ও শিল্পীদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন মোয়াজ্জেম হোসেন চৌধুরী। দু’দিনের এ অনুষ্ঠান উপস্থাপনা করেন মিঠুন চৌধুরী, রশনী আলম ও সামা আক্তার।

দীর্ঘদিনের প্রচেষ্টায় যারা এ অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করেছেন তারা হলেন সভাপতি মোহাম্মদ আলী খান, সাধারণ সম্পাদক শাহেদ খান ঢুলী, চেয়ারম্যান ডা. রবি আলম, সাইফুল আলম চৌধুরী, মমিনুল হক বাচ্চু, শফিউল আলম ফেন্ড বাবু, হাবিবুর রহমান ইমরান, আলমগীর হোসেন, মারুফ খান, আবদুস সামাদ, সামি নোবেল, শ্যামল মজুমদার, রাজীব কুণ্ডু, স্বপন বাহার, জাকির খান, হিমেল হাসান, ঢালী রশিদ আরও অনেকে। প্রিয় শিল্পীদের এক নজর দেখা ও ছবি তোলার জন্য দর্শক হুড়াহুড়া শুরু করে। লস এঞ্জেলেসে কোনো অনুষ্ঠানে এত দর্শক আগে কেউ দেখেনি।

তপন দেবনাথ, লস এঞ্জলেস থেকে