রিয়াদ দূতাবাসে মতবিনিময় সভা

  যুগান্তর ডেস্ক    ১১ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সৌদি আরবে বাংলাদেশি বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে রিয়াদ দূতাবাসে প্রতিষ্ঠিত প্রেস উইংয়ের এক বছরপূর্তি উপলক্ষে মতবিনিময় সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

দূতাবাসের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ। প্রেস উইং সচিব ফখরুল ইসলামের উপস্থাপনায় মতবিনিময়ে অংশ নেন ডেপুটি চিফ অব মিশন ড. নজরুল ইসলাম, ইকোনমিক মিনিস্টার ড. আবুল হাসান, ডিফেন্স এট্যাচে ব্রিগেডিয়ার জেনারেল শাহ আলম চৌধুরী, হেড অব চেন্চারি ড. ফরিদ উদ্দিন আহমেদ, শ্রম কাউন্সিলর সারোয়ার আলম, সাংবাদিক অহিদুল ইসলাম, আবুল বশির, বর্তমান কণ্ঠের প্রধান সম্পাদক মফিজুল ইসলাম চৌধুরী, সাগর চৌধুরীসহ রিয়াদে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা। উপস্থিত সংবাদকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন দূতাবাসের কর্মকর্তারা।

রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় দূতাবাসে প্রেস উইং প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। একইসঙ্গে কমার্শিয়াল উইং অনুমোদন লাভ করেছে। দীর্ঘ ত্রিশ বছর আগে রিয়াদ ডিপ্লোমেটিক কোয়ার্টারে বাংলাদেশ দূতাবাসের জন্য বরাদ্দকৃত প্লটে দূতাবাস ভবন তৈরি হয়েছে। সেপ্টেম্বরের মধ্যে নিজস্ব ভবনে দূতাবাসের কার্যক্রম শুরু হবে। তিনি আরও বলেন, প্রবাসীদের সেবা প্রদানের জন্য দূতাবাসের দরজা সবসময় খোলা রয়েছে। সাংবাদিকরা পুরুষ শ্রমিকদের কাজের নিশ্চয়তা ছাড়া কোনো ভিসার ছাড় না দেয়া, নারী গৃহকর্মীদের সুরক্ষার জন্য তাদের অবস্থান এবং কর্মস্থল ট্রাকিংয়ের আওতায় নিয়ে আসা, দূতাবাসে নারী কর্মকর্তা নিয়োগ, প্রবাসী কল্যাণ কার্ডের ফি, জন্মনিবন্ধন ফিসহ অন্যান্য কনসুলার সেবার ফি কমানোর অনুরোধ জানান।

সাগর চৌধুরী, সৌদি আরব

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×