জাস্ট একটা আইটেম

  নঈম আল ইস্পাহান ০৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রায়হান সাহেব খুব টেনশনে আছেন। মেয়ের জামাই প্রথমবার বেড়াতে এসেছে। জামাই কী খাবে, কী খাবে না তা নিয়ে বাড়ির সবাই খুব চিন্তিত। ইদানীং মেয়েকে বিয়ে দেয়ার পর থেকে পকেটও খালি যাচ্ছে। জামাইর আপ্যায়নে কমতি হলে বদনাম রটে যাবে। তাছাড়া জামাইর পছন্দের খাবার কী তা জানাটাও খুব জরুরি।

বাড়ির ছোট মেয়ে লুমাকে পাঠানো হল, জামাই কী খেতে পছন্দ করে তা জানার জন্য।

লুমা এসে জানতে চাইল, ‘দুলাভাই, আপনার পছন্দের খাবার কী?’

‘আমার যে কোনও একটা আইটেম হলেই চলে।’

জবাব শুনে লুমা খুশিতে নিজেকে ধরে রাখতে পারল না। সে দৌড়ে গিয়ে বাড়ির সবাইকে সুসংবাদটা জানালো। এমন অভাবের দিনে শুধু এক আইটেমে সন্তুষ্ট থাকে এমন নতুন জামাই ইতিহাসে কয়টা আছে! রায়হান সাহেব ও তার স্ত্রী রিমঝিম বেগম খবরটা শুনে খুব খুশি হলেন। মেয়ের জামাইয়ের অনেক প্রশংসা শেষে লুমাকে বললেন, ‘তোর দুলাভাইয়ের কাছে আবার গিয়ে জিজ্ঞেস কর, এক আইটেমটা কী?’

লুমা শরীর দুলিয়ে নাচতে নাচতে দুলাভাইয়ের কাছে গিয়ে বলল, ‘দুলাভাই, সবাই বলছিল আপনি এক আইটেমটা কী খাবেন?’

রায়হান সাহেবের বড়মেয়ে কলির স্বামী ফুলমিয়া অনেক বুদ্ধিমান মানুষ। পরিবারের সবার আনন্দ দেখে তখনও কলি চুপচাপ ছিল। সে জানত শেষ পর্যন্ত কী ঘটতে যাচ্ছে। ফুলমিয়া লুমার দিকে তাকিয়ে মুচকি হেসে বলল, ‘মুরগি থেকে জাস্ট এক আইটেম। গরু থেকে জাস্ট এক আইটেম। ছাগল থেকে জাস্ট এক আইটেম। মাছের মধ্যে গলদা বা বাগদা চিংড়ি, রূপচাঁদা এবং ইলিশ থেকে যে কোনো এক আইটেম। শাকসবজি থেকে জাস্ট এক আইটেম। কবুতর থেকে জাস্ট এক আইটেম। সালাদ থেকে জাস্ট এক আইটেম। ভর্তা থেকে জাস্ট এক আইটেম। খাওয়া শেষে মিষ্টি জাতীয় খাবার থেকে জাস্ট এক আইটেম। আর সবশেষে কোলড্রিংস থেকে জাস্ট এক আইটেম হলেই আমার চলবে!

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×