হায়রে দুনিয়া

শুধু চা পান করে ৩৩ বছর

  যুগান্তর ডেস্ক    ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিরোনাম দেখে হয়তো অবাক হচ্ছেন। ভাবছেন কীভাবে সম্ভব! ৩৩ বছর ধরে সারা দিন ঈশ্বরের আরাধনা আর সূর্যাস্তের পর এক কাপ কালো চা। ৩০ বছর ধরে এভাবেই বেঁচে আছেন এই নারী। তার নাম পিল্লি দেবী। ইন্ডিয়া টাইমস নিউজের এক প্রতিবেদন থেকে আরও জানা যায়, ছত্তীশগড়ের কোরিয়ার বাসিন্দা তিনি। পিল্লি দেবীর বর্তমান বয়স ৪৪ বছর। পিল্লি দেবীর বয়স যখন ১১ বছর, তখন থেকেই শুধু চা খাওয়া শুরু করেন তিনি।

তার বাবা রাতি রাম জানিয়েছেন, তখন পিল্লি ষষ্ঠ শ্রেণীতে পড়তেন। জনকপুরের পটনা স্কুল থেকে তাকে একটি জেলা স্তরে টুর্নামেন্টে যোগ দিতে নিয়ে যাওয়া হয়। বাড়ি ফেরার পর থেকেই অদ্ভুত আচরণ করতে শুরু করেন পিল্লি। চা ছাড়া কিছু খেতে চাইতেন না। এমনকি পানিও খেতে চাইতেন না। কেবল দুধ চা খেতেন। আর চায়ের সঙ্গে খেতেন বিস্কুট-পাউরুটিও। কিন্তু যত দিন গড়াতে থাকে পিল্লির খাদ্যাভ্যাসে আরও পরিবর্তন আসতে থাকে। একসময় শুধু কালো চা খাওয়া শুরু করেন তিনি। বিস্কুট, পাউরুটিও বাদ দেন।

কিন্তু এতদিন ধরে শুধু চা খেয়ে কীভাবে এক জন মানুষ বেঁচে থাকতে পারেন? কোরিয়া জেলা হাসপাতালের চিকিৎসক এসকে গুপ্ত জানান, একজন মানুষের পক্ষে এটা একেবারেই অসম্ভব। চায়ে খুবই সামান্য ক্যালোরি আছে। মানুষের ন্যূনতম দৈনন্দিন ক্যালোরির চাহিদাও পূর্ণ হয় না চা থেকে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×