আপনার প্রয়োজন হেলমেট

  মাসুদ রানা আশিক ১০ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জ যদি আপনার চোখের অ্যালার্জি থাকে তাহলে হেলমেট আপনার একান্ত প্রয়োজন। মানে বলছি কী, রাস্তায় যে পরিমাণ ধুলাবালি হাসতে হাসতে উড়াউড়ি করে, সেই ধুলা সানগ্লাস দিয়ে আটকানো সম্ভবপর হয় না। দেখবেন সানগ্লাসের চিপাচাপা দিয়ে ধুলা আপনার চোখে আক্রমণ করেছে। ব্যাস, তাতেই আপনার সাড়ে সর্বনাশ। চোখ চুলকাতে চুলকাতে চোখের প্রায় ১২টা বেজে যাবে। অতএব জনাব, হেলমেট পরলে কিন্তু ধুলাবালির হাত থেকে রেহাই পাবেন। তার মানে আপনার প্রয়োজন হেলমেট।

জবাজার করাটা বহুত ঝক্কি ঝামেলার কাজ। তারপরও এ কাজ আমাদের করতেই হয়। আপনারা হয়তো ভাবছেন বাজার করার সঙ্গে হেলমেটের সম্পর্ক কী! আছে মহাশয় আছে। হয়তোবা বাজারের ব্যাগ আপনার কাছে নেই। তারপরও কোনো এক অজানা কারণে ঢুঁ মারলেন বাজারে। তাতেই পড়লেন বিপদে। টাটকা সবজি পছন্দ হয়ে গেল আপনার। কিন্তু নেবেন কীভাবে? বাজারের ব্যাগ তো নেই। এমন সময়ই প্রয়োজন পড়বে হেলমেটের। একটা হেলমেটে যে পরিমাণ জায়গা আছে তাতে দু-এক কেজি সবজি অনায়াসে প্রবেশ করবে। অতএব বোঝা যাচ্ছে, মোটরসাইকেল না থাকলেও আমাদের একটা করে হেলমেট নিয়ে হাঁটা উচিত। কখন যে প্রয়োজন হয় সেটা তো আর বলা যাচ্ছে না।

জআপনার যে কোনো শত্রু নাই, সেটা আমরা জোর দিয়ে বলতে পারছি না। আর যদি থেকেই থাকে তাহলে বুঝতেই পারছেন, আপনাকে যে কোনো মুহূর্তে আক্রমণ করতে পারে। যদি চলাচলের সময় হঠাৎ আপনার মাথায় পিলার সাইজ বাঁশ দিয়ে জোরে একটা বাড়ি দেয় তাহলে মাথা তো ফাটবেই- বাংলা সিনেমার নায়কদের মতো স্মৃতিশক্তিও বিদায় নিতে পারে। তখন কিন্তু মহা বিপদ হয়ে যাবে। তাই মাথায় হেলমেট পরবেন। বাঁশের আক্রমণ থেকে রেহাই পাবেন।

জমানুষের পাওনাদার থাকতেই পারে। সেই পাওনাদার যে খুব বেশি আপনাকে জ্বালাতন করবে এটাই স্বাভাবিক। তাই মোটরসাইকেলে থাকুন আর না থাকুন পাওনাদার থেকে রেহাই পেতে মাথায় হেলমেট পরুন। হেলমেট পরে রাস্তায় হাঁটলে আশা করি আপনাকে আর চেনার কথা নয়।

জপ্রেমের ক্ষেত্রেও আপনার মাথায় হেলমেট প্রয়োজন হবে। নিশ্চয়ই কোনো অভিভাবক প্রেম পছন্দ করেন না। যদি প্রেমিক-প্রেমিকাকে একসঙ্গে বিশেষ মুহূর্তে কোনো অভিভাবক দেখে ফেলেন তাহলে খবর আছে। যদি প্রেমিক-প্রেমিকা উভয়েই হেলমেট পরে ঘোরেন তাহলে কেউ আপনাদের চিনবে না। ধোলাইও খেতে হবে না। নিশ্চিন্তে প্রেম করতে তাই মাথায় হেলমেট পরুন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×