আরও কিছু চিরন্তন সত্য

  জান্নাতুল ফেরদৌস লাবণ্য ১০ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* প্রতিটি বাড়িতে কিছু আধ্যাত্মিক ক্ষমতাসম্পন্ন মহিলা বসবাস করেন। যখন আপনি আপনার ব্যবহৃত বস্তু, চিনির কৌটা, চাবি, ঘড়ি ইত্যাদি একই জায়গায় তন্নতন্ন করেও খুঁজে পাবেন না তারা এসে সেখান থেকেই সেটা বের করবে এবং তারপর আপনি ঝাটা, রুটিবেলার বেলুন ইত্যাদি জিনিসের বাড়ি খাবেন।

* আপনি ঘণ্টা দুয়েক ফোন চার্জে দিয়ে অনেক কষ্টে সময় পার করার পর দেখবেন চার্জের সুইচটাই দেননি।

* আপনার যাকে ভালো লাগবে সে অবধারিতভাবে অন্য কাউকে ভালোবাসবে এবং আপনার সেই ক্রাশের ফোনের ফেসবুকে কোনো লাভ রিয়েক্ট অপশন নেই। শুধু লাইক আছে এবং সে কমেন্ট করতেও জানে না।

* টেক্সট বইয়ের পাতায় প্রচুর পরিমাণে ঘুমের ওষুধ গুলিয়ে মিশিয়ে দেয়া হয়। যার ফলস্বরূপ আপনি যখন পড়তে বসবেন বই আপনার মাথাটা নিজের দিকে টেনে নিয়ে ঘুম পাড়াবে।

* যখন ওয়াইফাই লাইনে সমস্যা হচ্ছে বলে আপনি অনেক টাকা খরচ করে কয়েক জিবি নেট কিনবেন তখনই ওয়াইফাই ঠিক হয়ে যাবে।

* আপনি পড়তে বসলেই ইতিপূর্বে কে আপনার সঙ্গে কী কী অন্যায় করেছে, কীভাবে কষ্ট দিয়েছে সব কথা মনে পড়ে আপনার কান্না আসবে। এদিকে মন ভালো করার জন্য আপনি যখন একটু ফেসবুকে আসবেন তখন কয়েক ঘণ্টা পার হয়ে যাবে- কিন্তু কে আপনার সঙ্গে কী অন্যায় করেছে, আপনার আর কিছুই মনে পড়বে না তখন।

* বাবা-মা কিংবা বড় ভাইবোনের মাথায় এলার্ম ফিক্সড করা আছে। যখনই আপনি অনেকক্ষণ পড়ার পর মোবাইলটা সবেমাত্র হাতে নেবেন সঙ্গে সঙ্গে তারা আবির্ভূত হবে।

* যেদিন দেরি করে বাসায় আসার কারণে বকা খাবেন এই ভয়ে অস্থির হবেন সেদিনই কেউ আপনাকে লক্ষ করবে না। ফলস্বরূপ পরদিন মনের খুশিতে বাইরে ঘুরে এসে রাম ঝাড়ি খাবেন।

* পরীক্ষা দিয়ে এসে মনে হবে, ‘নাহ, আমি যা লিখেছি এটাই বেস্ট, এরচেয়ে বেশি আর কী লিখবে মানুষ?’ অথচ রেজাল্টে বাঁশ খাবেন। এদিকে ‘আমি মনে হয় পাস করব না রে’ বলে ঢং করা ফ্রেন্ডটা আপনার থেকে ভালো রেজাল্ট করবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×