পড়তে বসলে মাথায় সাধারণত যেসব প্রশ্ন আসে

  সুলতানা হাসিন ০৭ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* ভাবির আব্বা গতকাল যে রসমালাই এনেছিল, ওগুলো এখন কোথায়? ফ্রিজে হলে তো আমাকে এখনই গিয়ে নামিয়ে রাখতে হবে। এত ঠাণ্ডা খাব কী করে?

* ফেসবুকে ছয় ঘণ্টা আগে যে ফান পোস্টটা করলাম, সেখানে কয়টা রিঅ্যাক্ট পড়ল? কয়জন মাথামোটা লাইক দিল? কয়জন লিজেন্ড হাহা দিল?

* আজকে কলেজে কে যেন আসেনাই? রুমা? না, ও তো কড়া লাল লিপস্টিক দিয়ে এসেছে। কত গালমন্দ করলাম! আনিকা? কই, ও তো নীল হিজাব পরে এল। কত প্রশংসা করলাম! তাহলে কে? কে আসেনি? উফ্ শিট! মনে পড়ছে না কেন?

* ক্রাশের প্রোফাইলে আজকে একবারও ঢুকিনি। আচ্ছা, ও কি আজকে কিছুই পোস্ট দেয়নি? দিলে নোটিফিকেশন এল না কেন?

* আজকে টিভির শীর্ষ সংবাদগুলো যেন কী? একবার দেখা দরকার না?

* আমাকে কেউ খেতে ডাকছে না কেন? আজকে কি ঝালমুড়ি বানায়নি? অন্ততপক্ষে দুটো বিস্কিট তো দেবে, নাকি?

* আমি যে কি মারাত্মক লিজেন্ড, তা কি কেউ জানে? জানে না। আমার কি বই পড়ার কোনো দরকার আছে? মোটেও না। কিন্তু এটা আমার পরিবারের সদস্যরা বোঝে না। আমি যে দেশ ও জাতি নিয়ে কত ভাবি, কত টেনশন করি, তা কি কেউ দেখে?

* পৃথিবী এমন কেন? দুনিয়ার মানুষগুলো এমন অদ্ভুত (!) কেন? আমি ফেবু ছাড়া বাঁচি না কেন? পরীক্ষা আবিষ্কার হল কেন? পড়া মনে থাকে না কেন? ‘মন বসে না পড়ার টেবিলে’ ছায়াছবির নামকরণ করেছে কে? সেও কি আমার মতো প্যারায় আছে? আজকে রোদ ওঠেনি কেন? আজকে এত বৃষ্টি হল কেন? ইত্যাদি ইত্যাদি ইত্যাদি!

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×