প্রিয় দলের সাপোর্টার বাড়ানোর কিছু উপায়

  বিচ্ছু ডেস্ক ০৩ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রিয় দলের সাপোর্টার বাড়ানোর কিছু উপায়

আর কিছুদিন পরেই শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। আপনার প্রিয় দলের সাপোর্টার কীভাবে বাড়াবেন জানাচ্ছেন তারেকুর রহমান

* ভোটের আগে যেরকম গণসংযোগ করা হয় ঠিক ফুটবলে প্রিয় দলের সাপোর্টার বাড়ানোর জন্য গণসংযোগ করতে পারেন। এক্ষেত্রে পাড়া-মহল্লায় দলবেঁধে নেমে পড়তে পারেন। আপনার দল বিশ্বকাপ জিতলে এটা করবেন, ওটা করবেন- এরকম প্রতিশ্র“তি দিতে পারেন। কাপ জিতে গেলে পরে এসব প্রতিশ্র“তি বাস্তবায়ন না করলেও চলবে। রাজনীতিকদের কাছ থেকে শিখুন।

* খেলা উপলক্ষ্যে বিভিন্ন অফার দিতে পারেন। আপনি যদি অমুক দলকে সমর্থন করেন তবে আপনি পাবেন সুলভ মূল্যে তমুক জিনিস। অথবা অমুক দলকে

সাপোর্ট করলে আপনি পাবেন মিরপুর টু গুলিস্তান

রুটের লোকাল বাসের ফ্রি টিকেট। এরকম অফার

পেলে জনগণ আপনার পছন্দের দলকে সমর্থন

করবেই।

* নিজ দলের সমর্থন বাড়াতে পোস্টার-লিফলেটের জুড়ি নেই। পোস্টার এবং লিফলেটে এমন কিছু লিখুন যাতে সবার চোখ পড়ে। এবং আপনার দলকে সমর্থন দিতে ব্যতিব্যস্ত হয়ে উঠে। সুতরাং সবাই মিলে লিফলেট বিতরণ কর্মসূচি হাতে নিতে পারেন। পাড়ায়, মহল্লায়, দোকান, বাজারে সর্বত্র লিফলেট বিতরণ করুন।

* যেদিন খেলা হবে সেদিন মিছিল করতে পারেন। আপনার দলকে নিয়ে নানামুখী স্লোগান দিতে পারেন। খেলা অর্ধেক শেষ হলে ঝটিকা মিছিল বের করতে পারেন। হুজুগে বাঙালি কিছু না বুঝেই আপনার মিছিলে শামিল হবে এবং আপনার দলকে সমর্থন দিবে।

* টাকার বিনিময়ে ভোট কেনার কথা আমরা সবাই জানি। এবার না হয় সাপোর্টার বাড়াতে কিছু টাকা খরচ করুন। আশপাশে যাকেই পান তাকে কিছু টাকা ধরিয়ে দিন। তবে অবশ্যই আপনার পছন্দের দলকে সমর্থন করতে বলবেন। সমর্থন না করলে সুদসহ ফেরত নিবেন এরকম হুমকিও দিন।

* ফেসবুকের ইনবক্সে সমর্থন চেয়ে মেসেজ করুন। ওই মেসেজ দশজনকে পাঠালে অনেক উপকৃত হবেন এরকম নিউজ ভাইরাল করুন। যাকেই অনলাইনে পান তাকেই মেসেজ করুন। কারণ প্রচারেই প্রসার।

* মাইকিং এ যুগে দারুণ একটা প্রচারণার মাধ্যম। আপনার দলকে সমর্থন দেয়ার জন্য জনগণকে মনে করিয়ে দিতেই মাইকিংয়ের ব্যবস্থা করা যেতে পারে। জনগণ এক কথা বারবার শুনলে অন্তত বিরক্ত হয়েও আপনার দলকে সমর্থন করবে।

* আপনার প্রিয় দলকে সমর্থন না করলে হুমকি-ধমকি দিন। বিভিন্ন ধরনের ভয় দেখান। সমর্থন না দিলে রণক্ষেত্র করে ফেলবেন এরকম কথাও ছড়িয়ে দিন। পারলে পলিথিন ফুলিয়ে দুই একটা পোটকা ফাটান। সবাই বোমা ভেবে আতঙ্কে আপনার দলকেই

সমর্থন দিবে।

* আপনার পছন্দের দলটিকে সাপোর্ট না করার কারণে গত বিশ্বকাপের সময় অমুকের অনেক বড় ক্ষতি হয়ে গেছে। এরকম একটা কুসংস্কারও ছড়িয়ে দিতে পারেন। খুব ভালো কাজে দেবে। কারণ আমরা এ ধরনের কুসংস্কার এখনও বেশ বিশ্বাস করি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter