মাদ্রাসাপড়ুয়াদের সাংবাদিকতা কোর্স

প্রকাশ : ০৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক

প্রতীকী ছবি

মাদ্রাসাপড়ুয়াদের জন্য এবারও পবিত্র রমজানে ২০ দিনের লেখালেখি ও সাংবাদিকতা কোর্সের আয়োজন করছে ইসলামী ধারার শীর্ষ নিউজপোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম। কোর্সটি ১ রমজান থেকে ২০ রমজান পর্যন্ত চলবে।

কোর্সের সার্বিক সহযোগিতায় থাকবে দেশের অভিজাত ই-কমার্স প্রতিষ্ঠান রকমারি ডটকম ও ইসলামী ধারার লেখালেখির সবচেয়ে বড় প্লাটফরম বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম।

কোর্সটি পরিচালনা করবেন বিশিষ্ট লেখক মুহাম্মদ যাইনুল আবিদীন। কোর্সে প্রশিক্ষণ দেবেন দেশের খ্যাতিমান কবি সাহিত্যিক সাংবাদিক ও আলেম লেখিয়েরা। কোর্সটিতে কাফিয়া জামাত থেকে দাওরায়ে হাদিস বা মাস্টার্স সম্পন্ন করা শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। আবাসিক-অনাবাসিক ব্যবস্থাপনায় ঢাকার মুগদায় অবস্থিত জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদ্রাসায় কোর্সটি পরিচালিত হবে।

সীমিত আসনে আগ্রহীদের ভর্তি নেয়া হচ্ছে। কোর্সে উত্তীর্ণদের সনদ প্রদান করা হবে। কোর্স পরিচালক বলেন, ‘লেখালেখি, সাংবাদিকতা ও অনুবাদ সাহিত্যে যাদের সামান্য আগ্রহ আছে আমরা তাদের পরিচর্যার মাধ্যমে উপযোগী করে তুলতে চাই।

তারুণ্যে ভরা লিখিয়েদের লেখালেখি চর্চায় সহযোগিতা দিতেই ইসলামী লেখক ফোরামের যাত্রা। সে লক্ষ্যেই আওয়ার ইসলামের এই উদ্যোগ। আশা করি এই কোর্সে অংশ নিয়ে শিক্ষার্থীরা বিশেষভাবে উপকৃত হবেন।’

ভর্তির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। সার্বিক যোগাযোগ : ০১৯১৭৩৭৫২৯৯, ০১৯১৩৫৫৮৬০২, ০১৯১৬০১১৫২৮। মোস্তফা ওয়াদুদ