আয়োজন

উপলক্ষ একুশে

  যুগান্তর ডেস্ক    ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অঞ্জন’স

ভাষার মাসে পোশাকে অক্ষরচিত্র ও বিমূর্ত মোটিফ দিয়ে বৈচিত্র্যময় ডিজাইন করেছে অঞ্জন’স। পোশাকের ক্যানভাসে প্রাধান্য দেয়া হয়েছে স্ক্রিন ও ব্লক প্রিন্টের কাজ। সাদা-কালো-লাল কটন ফেব্রিক্সে সালোয়ার-কামিজ, ফতুয়া, শাড়ি, পাঞ্জাবিসহ শিশু-কিশোরদের জন্য পোশাক থাকছে এবারের আয়োজনে। প্যাটার্ন ভেরিয়েশনে ট্রেন্ডি এবং ডিজাইনে অনুসরণ করা হয়েছে দেশীয় ঐতিহ্য। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও একুশের চেতনাকে পরিপূর্ণভাবে উদযাপন করার লক্ষেই আমাদের এই বিশেষ আয়োজন। অঞ্জন’স-এর সব আউটলেটে পাওয়া যাবে একুশের মোটিফে তৈরি করা পোশাকগুলো।

নিপুণ

১৯৫৩ সাল থেকে প্রতি বছর ২১ ফেরুয়ারি মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান হয়। আমাদের চিন্তা ও চেতনায় অম্লান অমর একুশে ফেব্রুয়ারি আবার এসেছে ফিরে। সারাদিন মানুষ শোকের চিহ্নস্বরূপ কালো ব্যাজ এবং সাদা-কালো পোশাক পরিধান করে। জাতীয় মাতৃভাষা দিবসে নিপুণ সাদা-কালো এবং অ্যাশ রং নিয়ে কাজ করেছে। পোশাকের অলঙ্করণের মাধ্যম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যাপলিক, হাতের কাজ, স্ক্রিন প্রিন্ট এবং ব্লক প্রিন্ট। এবারের মোটিফ হিসেবে ব্যবহৃত হয়েছে ক্যালিওগ্রাফি, ফ্লোরাল এবং জিওমেট্রিক প্রিন্ট।

নিত্য উপহার

অমর একুশে এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে নিত্য উপহার-এর আয়োজনে সাম্প্রতিক সময়ের বহমান একুশের চেতনাকে উপস্থাপন করবে। শিল্পী রোচিষ্ণু স্যানালের ডিজাইনে ‘বিবিধ রতন’ ও ‘স্বদেশি ভাষা’, শিল্পী মোস্তাফিজ কারিগরের ডিজাইনে ‘আরেক ফাল্গুন-২’ এবং নিত্য উপহার স্টুডিওর ডিজাইনে ‘স্মৃতির মিনার’।

মেঘ

ফ্যাশন হাউস মেঘ একুশ উপলক্ষে এনেছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, মেয়েদের কামিজ, শিশুদের ফতুয়া, ফ্রক ও টি-শার্ট। এসব পোশাক সাদা-কালো রঙে করা হয়েছে। ফেসবুক : meghfashionbd

ফড়িং

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি....। একুশকে কখনোই ভোলা সম্ভব না। কারণ এই একুশ আমাদের দিয়েছে শ্রেষ্ঠ সম্পদ মাতৃভাষা। আজ আমরা মাতৃভাষায় [বাংলা] তৃপ্তি নিয়ে কথা বলছি। এ জন্য প্রাণ দিতে হয়েছে অনেককে। তাদের প্রতি আমাদের হাজারও সালাম। মহান একুশকে সামনে রেখে ফ্যাশন হাউস ফড়িং একুশের বিভিন্ন চিত্র নিয়ে বেশকিছু পোশাকে ডিজাইন করেছে। শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, ফতুয়া, টি-শার্ট ইত্যাদি পোশাকে রং ব্যবহার করা হয়েছে কালো, সাদা, ধূসর প্রভৃতি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×