আয়োজন

  যুগান্তর ডেস্ক    ১৯ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিপুণ

স্বাধীনতার প্রায় সমবয়সী নিপুণ। দেশের কাপড়ে দেশের মানুষকে ফ্যাশনেবল পোশাক উপহার দিয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখার মানসেই প্রতিষ্ঠা ১৯৭৩ সালের মার্চ মাসে। বাংলাদেশে ফ্যাশন হাউস কনসেপ্টের প্রবক্তা নিপুণ সময় পরিক্রমায় আজ ৪৬ বছর। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বগুড়া, নারায়ণগঞ্জ ও রাজশাহী বর্তমানে নিপুণের ৯টি শোরুম আছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিপুণ দিচ্ছে ২০% পর্যন্ত বিশেষ মূল্যছাড়। এ ছাড় চলবে ১৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত।

বাংলাদেশে ‘আসাহি এইতো’

বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করল ৩০০ বছরের ঐতিহ্যবাহী জাপানি সিরামিক কোম্পানি ‘আসাহি এইতো’। সোমবার ১১ মার্চ সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্ল– ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপান বাংলাদেশের অ্যাম্বাসেডর হিরোইয়াসু ইযুমি, আসাহি এইতো এর গ্লোবাল প্রেসিডেন্ট কজি মাচিমত, সুবাসার প্রেসিডেন্ট মাসাহিতো সিমোজো, রাজউকের ডিরেক্টর ডেভেলপমেন্ট নগরবিদ মো. আশরাফুল ইসলাম, সুবাসা ওভারসিস ডিভিশনের জিএম এসএম ওয়াসিউল ইসলাম, সুবাসার ওভারসিস ডিভিশনের সিনিয়র ম্যানেজার মো. ফয়সাল আহমেদ ভূইয়া, আসাহি এইতো-এর ডিস্ট্রিবিউটর মারুফ রহমান রাতুল এবং আবু হুরাইরা।

ড্যান কেকের ‘কাপাচিনো মাফিন’

ড্যান কেক এবার নিয়ে এসেছে কফির স্বাদে নতুন একটি মাফিন যার নাম দেয়া হয়েছে ‘কাপাচিনো মাফিন’।

কাপাচিনো মাফিনে উন্নত কফি বিন দিয়ে তৈরি রিয়েল কফি ব্যবহার করায় মাফিনপ্রেমী তো বটেই, কফিপ্রেমীদেরও মন কাড়বে এটি। মঙ্গলবার গুলশান ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে কাপাচিনো মাফিন বাজারে আনার ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে বিস্তারিত তুলে ধরেন ড্যান ফুডস লিমিটেডের হেড অব মার্কেটিং মিনহাজ হোসেন। এ সময় তিনি বলেন, কাপাচিনো মাফিনের প্রতি বাইটেই মিলবে প্রকৃত কাপাচিনো কফির স্বাদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্র্যান্ড ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ আশিকুল ইসলাম ভূঁইয়া, নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেডের সিনিয়র পিআর কনসালট্যান্ট সরকার মাসুদ হাসান এবং সিনিয়র পিআর ম্যানেজার শেগুফতা তাসনীমসহ আরও অনেকে।

আর্ট

বিজয় দিবসকে সামনে রেখে নানা রঙের, ডিজাইনের বেশকিছু নতুন পোশাক এনেছে। টি-শার্ট’র কাপড়ের ক্ষেত্রে প্রাধান্য দেয়া হয়েছে সম্পূর্ণ কটন কাপড়। তারুণ্যের চাহিদা বিবেচনায় শতভাগ সুতি কাপড়ে এবং হালকা কালারের ভেতর পোশাকের ডিজাইনে আনা হয়েছে বৈচিত্র্য। ঋধপবনড়ড়শ : https://www.facebook.com/artbd/

প্রদর্শনীতে ‘ফোটন’

রাজধানীতে বাণিজ্যিক পরিবহন গাড়ির এক প্রদর্শনীতে এসিআই মটরস মেলাতে ফোটনের বিভিন্ন কমার্শিয়াল ভেহিক্যাল প্রদর্শন করে। দর্শনার্থীদের জন্য করা হয়েছে টেস্ট ড্রাইভসহ বিভিন্ন আয়োজন। এছাড়াও মেলা উপলক্ষে গ্রাহকদের জন্য ছিল আকর্ষণীয় গিফট এবং মূল্যছাড়। এসিআই মটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস বলেন, ফোটন কমার্শিয়াল ভেহিক্যাল এ নিশ্চিত করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তি এবং এসিআই মটরস নিশ্চিত করবে দেশব্যাপী বিক্রয়োত্তর সেবা, যন্ত্রাংশ সহজলভ্যতা এবং গ্রাহক সন্তুষ্টি।

ঢাকা বাইক শো

ঢাকার বসুন্ধরা এলাকায় আন্তর্জাতিক কনভেনশন সিটিতে বৃহস্পতিবার থেকে আরম্ভ হওয়া বাইক প্রদর্শনীতে বুলেভার্ড এম ১৮০০ মডেলের পাশাপাশি সুজুকির সম্প্রতি বাজারে আসা তিনটি বাইক প্রদর্শনী করছে র‌্যানকন মটরবাইকস। শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুনের উপস্থিতিতে বাইক পরিচয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যানকন মটরবাইকসের ব্যবস্থাপনা পরিচালক শাওন হাকিম এবং প্রধান নির্বাহী কাজী আশিক-উর রহমান।

উবার ইটস্

বিশ্বের সর্ববৃহৎ অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার-এর ফুড ডেলিভারি সার্ভিস উবার ইটস্ এপ্রিলে ঢাকাতে তাদের যাত্রা শুরু করতে যাচ্ছে। উবার ইটস্ একটি ফুড ডেলিভারি অ্যাপ যা উবার রাইড অ্যাপের মতোই গ্রাহকদের চাহিদা অনুযায়ী তাদের আশপাশের সব ভালো ও নতুন নতুন রেস্টুরেন্ট থেকে মানসম্মত খাবার সহজ ও নির্ভরযোগ্য উপায়ে পৌঁছে দেবে।

দৃক গ্যালারিতে প্রদর্শনী

রাজধানীর দৃক গ্যালারিতে ডাকটিকিট (পোস্টাল স্ট্যাম্প), মুদ্রা (কারেন্সি) ও দিয়াশলাইয়ের (ম্যাচবক্স) সংগ্রহ নিয়ে পাঁচ দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ২১ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীটির উদ্বোধন করবেন নৃত্য শিল্পী ওয়ার্দা রিহাব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সঙ্গীতশিল্পী দেবলীনা সুর ও অভিনয়শিল্পী, মডেল মৌটুসী বিশ্বাস। প্রদর্শনীটি চলবে ২৫ মার্চ পর্যন্ত। প্রদর্শনীতে রবিউল ইসলামের সংগ্রহে থাকা বিশ্বের বিভিন্ন দেশের ব্যাংক নোট ও মুদ্রা, গোলাম আবেদের সংগ্রহে থাকা নানা দেশের ডাকটিকিট এবং সাকিল হকের সংগ্রহে থাকা বিশ্বের সবচেয়ে ক্ষুদ্র দিয়াশলাই থেকে শুরু করে হরেকরকম দিয়াশলাই দর্শনার্থীরা দেখতে পাবেন। এছাড়া বিশিষ্ট চিত্রশিল্পী মর্তুজা বশীরের শিল্পকর্ম দিয়ে সাকিল হকের ডিজাইন করা নতুন দিয়াশলাই যা বাংলাদেশে এই প্রথম উন্মোচন হতে যাচ্ছে। প্রদর্শনীটির ইভেন্ট এবং পিআর পার্টনার এক্সট্রা পিআর এবং সার্বিক সহযোগিতায় ব্ল্যাক অ্যান্ড ওরেঞ্জ ও ঢাকা কমিউনিকেশন্স।

ফটো আর্টিস্টি

গুণগতমান ও নির্ভরতা নিয়ে এর মধ্যে ফটো আর্টিস্টি ফটোগ্রাফি পেজ এক বছর পার করতে যাচ্ছে। এ উপলক্ষে ফটো আর্টিস্টি’র পক্ষ থেকে যে কোনো ধরনের ফটোগ্রাফি বুকিংয়ের ওপর ২০% ছাড় দেয়া হয়েছে। অফারটি ২ মে পর্যন্ত বলবৎ থাকবে। যোগাযোগ : ০১৭৫৩৩৪৫২০০

‘গ্যঁ দে ফ্রান্স’ আয়োজনে লা মেরিডিয়ান

ফরাসি বৈচিত্র্যপূর্ণ নানা ধরনের খাবার নিয়ে প্রতিবছরের ধারাবাহিকতায় এ বছরও ফরাসি দূতাবাসের সঙ্গে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করবে গ্যঁ দে ফ্রান্স গুড ফ্রান্স ফুড ফেস্টিভ্যাল। ফেস্টিভ্যালটি আগামী ২১ মার্চ হোটেলটির লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে। এ উৎসবের মাধ্যমে আলেকজান্দ্রা ক্যুইসতুর ‘নো মোর প্লাস্টিক ফাউন্ডেশন’কে সহায়তা দেয়া হবে। ফেস্টিভ্যাল উপলক্ষে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘এ ফেস্টিভ্যালের লক্ষ্য ফরাসি জীবনধারা ও সংস্কৃতিকে তুলে ধরা। এ বছর, এ ফেস্টিভ্যালে এমন সব ক্যুইজিনের প্রদর্শনী হবে যা আমাদের পৃথিবী ও স্বাস্থ্যকর খাবারের প্রতি দায়িত্বস্বরূপ এবং যা একই সঙ্গে সময়ের প্রতিনিধিত্ব করে বর্তমানের প্রয়োজনকেই তুলে ধরে। অতিথি ও খাদ্যরসিকরা এ ফেস্টিভ্যালে টেবিল বুক করতে যোগাযোগ করুন : ৮৮০১৯৯০৯০০৯০০।

আমারি ঢাকায় থাই পাওয়ার লাঞ্চ অফার

আমারি ঢাকায় নির্বাহী শেফ ডিউ আকর্ষণীয় থাই লাঞ্চ অফার নিয়ে এসেছে আমারি ফুড গ্যালারিতে। ৬ কোর্স বিশিষ্ট থাই পাওয়ার লাঞ্চ এ থাকবে সম্পূর্ণ থাই সালাদ। যার মধ্যে উল্লেখযোগ্য চিকেন লাবগাই সালাদ, স্যুপের মধ্যে রয়েছে থাই টম ইয়াম ফিশ স্যুপ। বারো ধরনের রকমারি খাবার থাকবে মাইন্ কোর্স হিসেবে যার মধ্যে পছন্দেরটি বেছে নিয়ে পারবেন। মাইন্ কোর্স হিসেবে এ থাকছে প্রন প্যাড থাই, গ্রিন চিকেন কারি, ওক নুডলস, ভেজিটেবল কারি ও আরও অনেক রকমের আকর্ষণীয় থাই ডিশ। পাঁচ ধরনের মুখরোচক অথেন্টিক থাই মিষ্টান্ন যেমন চিলড কোকোনাট সাগু উইথ ফ্রুট ও আরও নানা পদের থাই মিষ্টান্ন থাকছে এ বিশেষ মেন্যুতে। বিস্তারিত- ০১৭৭৭৭৯৬৪৪৪

পেজ থ্রি’র বৈশাখী প্রদর্শনী

পহেলা বৈশাখ এবং গ্রীষ্মকালীন পোশাককে কেন্দ্র করে রাজধানীর মহাখালীর রাওয়া হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে পেজ থ্রি আয়োজিত বৈশাখ এবং লাইফস্টাইল এক্সিবিশন, এতে অংশ নিয়ে যাচ্ছে ৩৪টিরও বেশি অনলাইন বুটিক শপ। একই ছাদের নিচে কেনাকাটার পাশাপাশি মিলবে মুখরোচক ফুচকা এবং অন্যান্য খাবার। মেলাটি চলবে ২৫-২৮ মার্চ সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

ডোমিনজ পিৎজা এখন বাংলাদেশে

ডোমিনজ পিৎজা বাংলাদেশের প্রথম রেস্টুরেন্ট নিয়ে অফিসিয়ালি যাত্রা শুরু করেছে। আজ রাজধানী ঢাকার ধানমণ্ডির র‌্যাংগস ফরচুন স্কয়ারে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে ডোমিনসের প্রথম রেস্টুরেন্টের উদ্বোধন করা হয়। ডোমিনজ পিৎজা বাংলাদেশে জুবিল্যান্ট ফুডওয়ার্কস লিমিটেড (জেএফএল) এবং গোল্ডেন হারভেস্ট কিউএসআর লিমিটেডের সঙ্গে যৌথভাবে ব্যবসা পরিচালনা করবে। মেন্যুতে থাকছে ডোমিনজের আন্তর্জাতিক বাজারে জনপ্রিয় সবগুলো পিৎজা। একই সঙ্গে থাকছে ৩০ মিনিটের ভেতর হোমডেলিভারি দেয়ার ব্যবস্থা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×