লা মেরিডিয়ান ঢাকায় প্রতি শুক্রবার ‘ব্রাঞ্চ’-এর আয়োজন

  তাওহীদ মামুন ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লা মেরিডিয়ান ঢাকায় প্রতি শুক্রবার ‘ব্রাঞ্চ’-এর আয়োজন
লা মেরিডিয়ান ঢাকায় প্রতি শুক্রবার ‘ব্রাঞ্চ’-এর আয়োজন

ভোজনরসিকদের জন্য ‘লা মেরিডিয়ান ঢাকা’ চালু করেছে ব্রেকফাস্ট ও লাঞ্চ এ দুয়ে মিলে ‘ব্রাঞ্চ’। বিভিন্ন দেশে ‘ব্রাঞ্চ’-এর ধারণা আরও আগে থাকলেও বাংলাদেশে এ ধারণা প্রথম।

সারা সপ্তাহের কর্মব্যস্ততার পর শুক্রবার দিনে শরীরটা যেন শুধুই বিশ্রাম চায় আর ঘুম থেকে উঠতেও হয় দেরি। তাই ভোজনবিলাসী, শৌখিন খাদ্যরসিকদের জন্য সকালের নাশতা আর দুপুরের খাবার একসঙ্গে করে ‘ব্রাঞ্চ’-এর আয়োজন করেছে হোটেল লা মেরিডিয়ান ঢাকা।

পাঁচ তারকা হোটেলটির ১৫ তলায় অবস্থিত লেটেস্ট রেসিপি নামে সুবিশাল রেস্টুরেন্টে ঢুকতেই দেখা মিলবে এক ক্রিকেটীয় পরিবেশের, কেউ বাংলাদেশের ক্রিকেট প্লেয়ারদের জার্সি পরা আর শেফরা আমপায়ারদের ড্রেস পরে আছে, কেকগুলো ক্রিকেট মাঠের মতো করে বানানো, যা নজর কাড়ার মতো।

ভেতরের বসার চেয়ার-টেবিল এবং দেয়ালের পেইন্টিংয়ের মাঝেও চমৎকারভাবে ক্রিকেটীয় কালচার ফুটিয়ে তোলা হয়েছে, এ রহস্যের দ্বার খুলে সহকারী ব্যবস্থাপক সাজ্জাদ সাহেবের কথায়, তিনি জানান এখন বিশ্ব কাঁপছে বিশ্বকাপ নিয়ে।

তাই ক্রিকেট বিশ্বকাপ সামনে রেখে এ হোটেলের ব্রান্ড অ্যাম্বাসেডর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কথা মাথায় রেখে আমাদের এ আয়োজন। যারা ক্রিকেটীয় পরিবেশে বসে দেশীয় খাবারের সঙ্গে ভিন্ন ধরনের স্বাদ পেতে চান কিংবা বিভিন্ন দেশের খাবারের একটু হলেও টেস্ট পেতে চান তাদের জন্য এ ব্রাঞ্চ।

রেস্টুরেন্টের জায়গাটি বেশ বড়, ভেতরের পরিবেশ মনোরম ও নিরিবিলি সঙ্গে লাইভ মিউজিক, হালকা ধাঁচের সুমধুর গানগুলো মন ভালো করার মতো। বন্ধু-বান্ধব কিংবা পরিবার-পরিজনকে নিয়ে উপভোগ করতে পারেন ছুটির দিনটি ব্রাঞ্চের সঙ্গে।

এবার কথা বলা যাক এখানকার খাবার নিয়ে। বাংলাদেশি, ভারতীয়, আরাবিয়ান, চাইনিজ, জাপানিজ, ইতালিয়ান, আমেরিকান, লেবানিজ ও ব্রিটিশ খাবারের এক অনন্য সমাহার।

খাবারগুলো বাংলাদেশের মানুষের রুচির সঙ্গে মিলিয়ে করা হয়েছে অর্থাৎ এখানে বিদেশি খাবারগুলোর স্বাদ কিছুটা বাংলাদেশের ধাঁচের করা হয়েছে। ব্রাঞ্চের মেন্যুতে যা পাওয়া যাবে তা হল- এপেটাইজার, স্যুপ, সালাদ, ডোসা, উত্তাপাম, ইডলি ভাডা, তান্দুরি, মাটন, বিফ, ফিশ, ডাক, গ্রেভি চিকেন, বিরিয়ানি, ভেজিটেবল, রুটি, আরো আছে ক্রিকেট থিম ডেসার্ট স্টেশন। এ ছাড়াও ঝালমুড়ি, চটপটিসহ ভাজা-পোড়া সহ প্রায় ২৫০ প্রকারেরও সেশি খাবারের সাদ নিতে পারবেন।

জিভে জল আনা খাবারের মধ্যে উল্লেখযোগ্য স্ট্রিপ চপ, বিফ, মাটন স্কেট, গ্রিলড ফিশ, সুশি, আরাবিয়ান চিকেন, গ্রিলড বিফ ইন্ডিয়ান বিরিয়ানি, মাটন কারি, লেমপ লেগ, লাইভ প্রন স্টেশন। খাওয়া শেষে মিষ্টিমুখ করতে রয়েছে ডেজার্ড হিসেবে নিজেদের ডেইরি ফার্মের দুধে তৈরি বিভিন্ন ধরনের মিষ্টি, দই, সন্দেশ, রসমালাই, আইসক্রিম। এছড়াও রয়েছে দেশি-বিদেশি নানা ফলের সমাহার। এবং রয়েছে লাইভ কুকিং স্টেশন যেখানে রয়েছে তাৎক্ষণিকভাবে খাবার বানিয়ে দেয়ার ব্যবস্থা।

প্রতি শুক্রবার দুপুর ১২.৩০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লা মেরিডিয়ান ঢাকায় এ আয়োজন চলবে। খরচ পড়বে জনপ্রতি ৩০০০++ টাকা।

বিশেষ আকর্ষণ হিসেবে অনূর্ধ্ব ১২ বছর পর্যন্ত শিশুরা খাবার খাবে ফ্রি এবং জারা গ্রামীণ ফোনের স্টার বা প্লাটিনাম স্টার গ্রাহক তাদের জন্য সুইমিংপুলের প্রবেশাধিকার একদম ফ্রি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×