এ সময়ের পোশাক

  ফারিন সুমাইয়া ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঋতুচক্রে ছয় ঋতুর আগমন ঘটে ভিন্ন থেকে ভিন্নতা নিয়ে। আর গ্রীষ্মের শেষের এই সময়ের তা প্রকৃতির মাঝে তার উপস্থিতি জানান দেয় ভিন্ন আমেজে। কখনও আকাশে কালো মেঘের ঘনঘটা আবার কখনও সূর্যের প্রখরতা। বৃষ্টি আর রোদের এই লুকোচুরি চলে পালা বদল করে। তবে তার সঙ্গে গরমের তীব্রতাও যেন পাল্লা দিয়ে বেড়ে চলে। তাই পোশাক নির্বাচনের দিকে নিতে হয় বাড়তি একটু নজরদারি। হঠাৎ বৃষ্টি আর রোদের কারণে খুব ভারি কাপড়ের পোশাক যেমন পরা সম্ভব হয়ে ওঠে না তেমনি রং নির্বাচনের ক্ষেত্রেও যে কোনো রং এ সময়ের সঙ্গে উপযোগী হয়ে ওঠে না। যারা কাজের ক্ষেত্রে বাইরে থাকেন তাদের পোশাক আরামদায়ক কিনা তার দিকে যেমন খেয়াল রাখতে হয় তেমনি তা এ ঋতুর সঙ্গে উপযোগী কিনা তার কথাও মাথায় রাখতে হয়। যেহেতু বাইরে প্রখর রোদের দেখা মিলে তাই সুতি কাপড়ের পোশাক হতে পারে এ সময়ের সবচেয়ে আরামদায়ক কাপড়। এছাড়া লিনেন কাপড়ের পোশাকেও মিলবে গরমের হাত থেকে মুক্তি। এসব কাপড় সহজে ঘাম শোষণ করতে পারে সঙ্গে কাপড়ের পুরুত্ব পাতলা হওয়াতে খুব সহজে বাতাস অনুভব করতে পারবেন।

অন্যদিকে খুব সহজে নির্বাচন করতে পারেন সুতির স্লিভলেস সালোয়ার-কামিজ, কুর্তি, টপস কিংবা লং শার্ট অথবা টি-শার্ট। এছাড়া গরমের এ সময়ে আপনি নির্বাচন করতে পারেন সিল্কের পোশাক। এ ধরনের কাপড় তুলনামূলক অন্যান্য কাপড়ের তুলনায় আপনাকে যেমন প্রশান্তি দেবে তেমনি গরমের থেকেও রাখবে বেশ দূরে। এছাড়া এ গরমের মাঝে পোশাকের ক্ষেত্রে বেছে নিতে পারেন পালাজো। এ ক্ষেত্রে আপনি লিনেন কাপড় খুব সহজে বেছে নিতে পারেন। এছাড়া কটন, শিফন, জর্জেট কাপড়ও আপনি এ সময়ে পোশাক নির্বাচনের কাপড় হিসেবে বেছে নিতে পারেন। এসব কাপড় যেমন আপনাকে গরম থেকে বাঁচাবে তেমনি বৃষ্টির পানিতে ভিজে গেলেও খুব অল্প সময়ে শুকিয়ে যাবে। অন্যদিকে এসব কাপড়ের তৈরি পোশাক অন্যান্য কাপড়ের তুলনায় কম ভারি হওয়াতে এ সময়ের আবহাওয়ার সঙ্গে বেশ উপযোগী। এসব কাপড়ের পাশাপাশি রঙের নির্বাচন করাও বেশ গুরুত্বপূর্ণ। তাই গরমের এ সময়ে হালকা সাদা, সবুজ, কমলা, ধূসর রং হতে পারে আপনার পছন্দের পোশাকের রং। এসব রঙের পোশাক আপনাকে যেমন অন্যদের থেকে আলাদা করে তুলবে তেমনি এ সময়ের আবহাওয়াতেও আপনি থাকবেন বেশ ফুরফুরে এবং সতেজ।

কোথায় পাবেন : যমুনা ফিউচার পার্ক, নিউ মার্কেট, গাউছিয়া, রাজউক কমপ্লেক্স, ইস্টার্ন প্লাজাসহ আপনার আশপাশের শপিং মলে।

দাম : সুতি, লিনেন কাপড়ের দাম পড়বে ৯০ থেকে ৭০০ টাকা পর্যন্ত। জর্জেট কাপড়ের দাম পড়বে ৩৫০ থেকে ৮০০ টাকা পর্যন্ত। সিল্ক কাপড়ের দাম পরবে ৩৫০ টাকা থেকে শুরু করে ৮৫০ টাকা পর্যন্ত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×